সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়েলিংটন টেস্টে মহারাজের ঘুর্ণিতে প্রোটিয়াদের বিশাল জয়

1489837872স্পোর্টস ডেস্ক:: স্পিন বিষে কিউইদের নীল করে নাস্তানাবুদ করেছেন ভারতীয় বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান কেশব মহারাজ। মহারাজের সৌজন্যে সিরিজের দ্বিতীয় টেস্টে ৮ উইকেটের বড় জয় তুলে নিল প্রোটিয়ারা। সেটাও আবার তিন দিনেই!

প্রোটিয়াদের জয়ের জন্য দরকার ছিল মাত্র ৮০ রান! হাশিম আমলা-জেপি ডুমিনিদের জন্য এটা কোনো কঠিন ব্যাপার নয়। তবু দুই উইকেট হারানোর আক্ষেপ তো থাকলই। এর আগে প্রথম টেস্টটি ড্র হয়েছিল।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম ইনিংসে মাত্র ২৬৮ রানে অল-আউট হয় স্বাগতিক নিউজিল্যান্ড। সেঞ্চুরি করেন হেনরি নিকোলাস। ২৪২ বলে তার ১১৮ রানের ইনিংসটাই কিউইদের এই পর্যায়ে নিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছিল প্রোটিয়ারা। তবে শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ায় ডু’প্লেসিসের দল। বাভুমার ৮৯ আর ডি’ককের ৯১ রানে ভর করে ৩৫৯ রান তোলে সফরকারীরা। এ ছাড়া ১১ নম্বর ব্যাটসম্যান মরনি মরকেল ৪০ রান করেন। টেস্ট অভিষেকটা ভালো হয়নি নেইল ব্রুমের। প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ২০ রান করে আউট হন তিনি। কিউইদের হয়ে ৩টি করে উইকেট নেন গ্র্যান্ডহোম এবং নেইল ওয়াগনার। ২ উইকেট নেন টিম সাউদি।

দ্বিতীয় ইনিংসে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ১৬ রানে প্রথম উইকেট হারানোর পর নিয়মিতভাবেই উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। প্রোটিয়াদের হয়ে ধ্বংসযজ্ঞের নেতৃত্ব দেন কেশব মহারাজ। তিনি এদিন ৬ উইকেট তুলে নেন। প্রথম ইনিংসে নিয়েছিলেন ২টি। জিত রাভাল সর্বোচ্চ ৮০ রান করেন। ৮জন ব্যাটসম্যান ২ অংকেই পৌঁছতে পারেননি! মহারাজের স্পিন বিষে ঘায়েল হয়ে ১৭১ রানেই শেষ হয় কিউইদের দ্বিতীয় ইনিংস। লিড মাত্র ৮০ রানের। সেটা তুলতে অবশ্য দুই ওপেনারকে হারাতে হয় প্রোটিয়াদের। নিশামের করা ২৫তম ওভারের তৃতীয় বলে বাউন্ডারি হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান জেপি ডুমিনি।

সিরিজের তৃতীয় তথা ও শেষ টেস্ট হ্যামিল্টনে আগামী ২৫ মার্চ থেকে শুরু হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: