সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সীতাকুণ্ডের ছয় জঙ্গির চারজন একই পরিবারের

full_517633296_1489754753 সীতাকুণ্ড পৌরসভায় দুই আস্তানায় মোট ছয়জন জঙ্গির মধ্যে দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। বাকী চারজন বোমা বিস্ফোরণে মারা যায়। গ্রেফতার হওয়া এবং নিহত দুই জঙ্গি দম্পতি পরস্পরের আত্মীয় এবং একই পরিবারের বলে জানতে পেরেছে পুলিশ।

দুই জঙ্গি দম্পতির মধ্যে আছে পৌরসভার প্রেমতলায় ছায়ানীড় ভবনে নিহত কামাল উদ্দিন (২০) ও তার স্ত্রী জোবাইদা (২০) এবং নামারবাজারের সাধন কুটির থেকে গ্রেফতার হওয়া জসিম ও আরজিনা।

তবে এক্ষেত্রে দুই ধরনের তথ্য পেয়েছে পুলিশ। একটি হচ্ছে, আরজিনা এবং জোবাইদা দুই বোন। অন্যটি হচ্ছে জসিমের বোন জোবাইদা। সেক্ষেত্রে নিহত কামাল জসিমের দুলাভাই।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা বলেন, ছায়ানীড় ভবনে যারা মারা গেছে তাদের মধ্যে একজন জসিমের বোন বলে আমরা জানতে পেরেছি। আরেকজন তার স্বামী অর্থাৎ জসিমের দুলাভাই।

কাউন্টার টেররিজম ইউনিটের একটি সূত্রে জানা গেছে, তাদের কাছে তথ্য আছে জোবাইদা এবং আরজিনা দুই বোন। জসিম ও কামাল পরস্পরের ভায়রা।

সূত্রমতে, গ্রেফতার হওয়া জসিম এবং আরজিনার প্রকৃত নাম হচ্ছে যথাক্রমে জহিরুল ইসলাম ও রাজিয়া সুলতানা। জসিম এবং আরজিনা তাদের সাংগঠনিক নাম। তাদের বাড়ি পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি গ্রামে।

এসপি নূরে আলম মিনা বলেন, জসিম তার বাড়ি কক্সবাজারের রামুতে তথ্য দিয়ে বাসা ভাড়া নিয়েছিল। এখন বান্দরবানের কথাও শুনছি। তবে কক্সবাজার-বান্দরবান ওই এলাকা থেকে এসেই তারা আস্তানা গড়ে তুলেছিল এটা ঠিক আছে।

এর আগে বুধবার (১৫ মার্চ) দুপুরে সীতাকুণ্ড পৌরসভার পূর্ব আমিরাবাদের নামারবাজারে সাধন কুটির থেকে এক নারীসহ দুই জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সীতাকুণ্ড কলেজ রোডের চৌধুরীপাড়ার প্রেমতলা এলাকার ছায়ানীড় ভবনের জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ।

বুধবার বিকেল ৩টা থেকে বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত ছায়ানীড় ভবনে ‘অপারেশন অ্যাসল্ট-১৬’ চালায় আইনশৃঙ্খলা বাহিনী। ২০ ঘণ্টার এ অভিযানে ২০ জন জিম্মিকে উদ্ধার করা হয়। এছাড়া চার জঙ্গিসহ পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়। অভিযানে দুই সোয়াত সদস্য আহত হন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: