সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার তাজমহল উড়িয়ে দেওয়ার হুমকি

full_1525894322_1489748984আন্তর্জাতিক ডেস্ক:: বিশ্বের সপ্তাশ্চর্যের অন্যতম তাজমহলকে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে আইএস-ঘনিষ্ঠ একটি ইসলামি জঙ্গি সংগঠন ‘আহওয়াল উম্মত’।

শুধু তাজমহলই নয় ভারতের আরও কয়েকটি জায়গায় হামলা চালাতে পারে জঙ্গিরা। তবে তাদের প্রধান টার্গেটগুলির অন্যতম তাজমহল।

আইএস এর মিডিয়া গোষ্ঠী ‘আহওয়াল উম্মত মিডিয়া সেন্টার’ এর অ্যাপে এই হুমকি দেয়া হয়েছে। সেখানে তাজমহলের ছবিসহ একটি গ্রাফিক্স প্রকাশ করা হয়েছে। এতে সামরিক পোশাকে এক জঙ্গির ছবিও রয়েছে। কালো হেডগিয়ার পরে থাকা জঙ্গির হাতে রয়েছে একটি অ্যাসল্ট রাইফেল, রয়েছে রকেট-চালিত গ্রেনেডও।

ওই জঙ্গি সদস্যকে তাজমহলের কাছে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। সেই গ্রাফিক্সের ইনসেটেও রয়েছে তাজমহলের আরেকটি ছবি। যার নীচে লেখা রয়েছে, ‘নিউ টার্গেট’। অর্থাৎ (আইএসের) নতুন নিশানা। সেখানে একটি ভ্যানের ছবিও রয়েছে। আর আরবি ভাষায় লেখা রয়েছে- ‘আগ্রা ইস্তিহাদি’ (আগ্রায় শহিদ হওয়ার প্রতীক্ষায়)। গ্রাফিক্স আর এসব তথ্য থেকেই তাজমহলে জঙ্গি হামলার আশঙ্কা জোরদার করা হয়েছে।

আইএসের তরফ থেকে এর আগেও ভারতে হামলার হুমকি দেয়া হয়েছে। লক্ষ্ণৌতে সন্দেহভাজন জঙ্গি সাইফুল্লা পুলিশের গুলিতে নিহত হওয়ার পর একটি টেলিগ্রাম পাঠিয়ে ভারতে নাশকতার হুমকি দেয় আইএসের সঙ্গে সম্পৃক্ত একটি টেলিভিশন চ্যানেল। সইফুল্লাকে তারা ‘ভারত থেকে খলিফার সেনা’ বলেও মর্যাদা দিয়েছে।

ইন্টারনেট ও মেসেজ অ্যাপের মাধ্যমে বহু দিন ধরেই ভারতীয় যুবকদের আকৃষ্ট করতে চাইছে আইএস। কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলো জানিয়েছে, এখনও পর্যন্ত আইএসে যোগ দিয়েছেন ৭৫ জন ভারতীয়। তবে বেসরকারি হিসেবে সংখ্যাটা আরও বেশি হওয়ার আশঙ্কা রয়েছে। এখনও পর্যন্ত যেসব ভারতীয় যুবক আইএসে যোগ দিয়েছেন, তাদের বেশির ভাগই মহারাষ্ট্র, কেরালা ও কর্নটাকের বাসিন্দা। এছাড়া ভারত থেকে পালিয়ে আইএসে যোগ দিতে গিয়ে ধরা পড়েছেন কমপক্ষে ৩৭ জন ভারতীয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: