সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিডনীতে বাংলা আর্ট এক্সিবিশন

unnamedসিডনী সংবাদদাতা:: ১৮ই মার্চ শনিবার সিডনী’র নিউ সাউথ ওয়েলস স্টেট লাইব্রেরীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে দিনব্যাপী বাংলা আর্ট এক্সিবিশন”। বাংলাদেশের বিভিন্ন ধারার শিল্পকর্মকে বিশ্বজনীন ভাবে তুলে ধরতে আয়োজিত হচ্ছে এই আর্ট এক্সবিশন। চিত্র প্রদর্শনের সময়সীমা সকাল ১০টা থেকে বিকাল ৪টা।

বাংলা আর্ট এক্সবিশন” মূলত দেশে এবং বিদেশে কর্মরত বাংলাদেশী শিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনের আয়োজন। এ ছাড়াও বিদেশী যে সব শিল্পী বাংলাদেশ ও এর সংস্কৃতি নিয়ে কাজ করেন তাদের কাজও এখানে প্রদর্শিত হয়।

বাংলা আর্ট এক্সবিশন নবীন ও প্রবীণ শিল্পীদের জন্য তাদের সার্বজনীন প্রতিভা প্রকাশের একটি সুবর্ণ সুযোগ সৃষ্টি করে। যেখানে অস্ট্রেলিয়ার মূল ধারার শৈল্পিক ক্রেতা বিক্রেতা ও শিল্পবোদ্ধাদের সাথে একটা যোগসূত্র সৃষ্টি হয়। এই লক্ষে চিত্র প্রদর্শনীতে শিল্প-প্রেমিক, শিল্পবোদ্ধা, পৃষ্ঠপোষক ও সমালোচকদের সমাবেশ ঘটানো হয়। যা গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের চেয়ে সম্পূর্ণ বাতিক্রমধর্মী একটি আয়োজন।

বাংলা আর্ট এক্সবিশনে” প্রদর্শিত হয় মূলত চিত্রকলা, আলোক চিত্র, ভাস্কর্য, ঐতিহ্যবাহী নকশীকাঁথা, পটচিত্র, বিভিন্ন লোকজ ও কারুশিল্প। বাংলা আর্ট এক্সবিশিনেরy আয়োজক মুনির হোসেন জানান, এবারের আর্ট উৎসবে মুলতঃ প্রবাসে বেড়ে উঠা শিশুদের বাংলাদেশ নিয়ে চিন্তা, ভাবনা ও কল্পনা নিয়ে আঁকা ছবিকে প্রধান্য দেয়া হয়েছে। পাশাপাশি বড়দের আকা ছবিও রয়েছে। তিনি মনে করেন, এই শিল্প-উৎসব প্রবাসে বাংলাদেশের শিল্পকলার স্বকীয়তাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার একটি ইতিবাচক প্রচেষ্টা। উল্লেখ্য যে, এই বাংলা আর্ট এক্সিবিশনের চিত্র প্রদর্শনের মাধ্যমে শিশুদের আঁকা শিল্পকর্ম গুলো মূলত বেশি উৎসাহিত করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: