সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গান ভালবেসে চাকরি ছেড়েছিলেন অনুপম

1489550878বিনোদন ডেস্ক:: গত ছয় বছরে ১৩৩টা গান! এটা প্রকাশিত গানের সংখ্যা। অপ্রকাশিত কিংবা মাঝপথে আটকে থাকাগুলো যোগ করলে তালিকাটা আরও লম্বা হবে। বাংলা ছবি করছেন, বলিউডেও পা রেখেছেন। তা হলে কি অনুপম রায়কে এই মুহূর্তে কলকাতার সেরা সঙ্গীত পরিচালকের তকমা দেওয়া যায়?

অনুপম স্বভাবতই বিনয়ী। যেটা তিনি হয়েই থাকেন। পলিটিক্যালি কারেক্ট থাকার ‘দুর্নাম’ রয়েছে তাঁর। বললেন, ‘আমি সেরা কি না সেটা ভক্তরা বলবেন।’

‘অটোগ্রাফ’র পর ঠিক করে নিয়েছিলেন, নিজের মতো করে গুছিয়ে নেবেন। অতএব, চাকরি ছেড়ে দেন। কীসের জোরে ঝুঁকিটা নিয়েছিলেন? ‘আসলে তখন ঝুঁকির কথাটা ভাবিনি। মনে হয়েছিল গান করেই খেতে-পরতে পারব। এখন যদি ফিরে তাকাই তা হলে মনে হয় বাড়াবাড়ি করেছি’ বললেন অনুপম।1489550878_0

শহুরে ঘরানার ছবির সংগীত পরিচালনা দিয়ে ক্যারিয়ার শুরু করেছিলেন। ধীরে ধীরে দাপট বেড়েছে। বাণিজ্যিক ছবিতেও দেদার কাজ করছেন। ‘ফ্যান’, ‘পিকু’, ‘পিঙ্ক’, বলিউডও এখন তাঁর বিচরণ ক্ষেত্র।

অনেকের মতে, অনুপমের কথা আর সুরে একটা আটপৌরে ব্যাপার আছে, যেটার সঙ্গে আম জনতা কানেক্ট করতে পারেন। গায়কের বেঁচে থাকার গানটা কী রকম? জানালেন, পাঁচমিশালি।

যাঁকে দিয়ে ‘বেঁচে থাকার’ গানটা গাইয়েছিলেন সেই রূপম ইসলামের সঙ্গে নাকি তাঁর সম্পর্ক এখন ভাল নয়! অনুপম অবশ্য জোর গলায় বললেন, ‘‘কিছু দিন আগেও আমরা একসঙ্গে পারফর্ম করেছি। সম্পর্ক একেবারেই খারাপ নয়।’’ গোলমাল আছে, এত দিন রূপম সবচেয়ে বেশি পাবলিক শো করতেন। সেই জায়গাটা ধীরে ধীরে অনুপম দখল করছেন।

‘‘আমার মধ্যে প্রতিদ্বন্দ্বিতামূলক কোনও ব্যাপার নেই। আর রূপমদা আমায় যথেষ্ট স্নেহ করেন,’’ কিছুটা আড়াল করেই বললেন অনুপম। খবর আনন্দবাজার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: