সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লাউয়াছড়ায় প্রবেশমূল্য বৃদ্ধি

15march2017-pic-018কমলগঞ্জ প্রতিনিধি ::
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানে দেশি-বিদেশি পর্যটকদের প্রবেশমূল্য নতুন করে নির্ধারণক্রমে বৃদ্ধি করা হয়েছে। সম্প্রতি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করা হয়।
লাউয়াছড়া জাতীয় উদ্যান সহব্যবস্থাপনা কমিটির কার্যালয় সূত্রে জানা গেছে, আগে লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রবেশে দেশি পর্যটক ছাত্রদের ভ্যাটসহ জনপ্রতি ১০ টাকা করে প্রদান করতে হতো; আর প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে ২০ টাকা ছিল। বিদেশি পর্যটকদের ক্ষেত্রে প্রবেশমূল্য ছিল জনপ্রতি সাড়ে ৩৫০ টাকা। ব্যবহৃত মোটরযান পার্কিং বাবদ ছিল ২৫ টাকা, সম্প্রতি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপসচিব মো. জসিম উদ্দীন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে দেশি পর্যটক (ছাত্র ও অপ্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে) প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ২০ টাকা। প্রাপ্তবয়স্ক পর্যটক (দেশি)-এর প্রবেশ মূল্য করা হয়েছে ৫০ টাকা। আর বিদেশি পর্যটকদের ক্ষেত্রে করা হয়েছে ৫শ টাকা।
সহকারী বন সংরক্ষক (বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) তবিবুর রহমান নতুন করে লাউয়াছড়া জাতীয় উদ্যানে পর্যটকদের প্রবেশমূল্য বৃদ্ধির সত্যতা নিশ্চিত করে বলেন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের নির্দেশনায় নতুন প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে। বর্তমানে তা কার্যকর হয়েছে। সহকারী বন সংরক্ষক আরও বলেন, নতুন প্রবেশমূল্যের কারণে এখন লাউয়াছড়া জাতীয় উদ্যানে নিয়ন্ত্রিতভাবে পর্যটকদের আগমন ঘটবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: