সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যানজটে মাধবপুরে জনদুর্ভোগ : বাস টার্মিনাল প্রয়োজন

12march2017-pic-026মাধবপুর সংবাদদাতা ::
হবিগঞ্জের মাধবপুর উপজেলা সদর এখন যানজটের শহরে পরিণত হয়েছে। উপজেলা সদরের ঢাকা সিলেট মহাসড়কসহ প্রায় প্রতিটি সড়কেই যানজট লেগে থাকে। যানবাহনের জন্য কোনো বাস টার্মিনাল না থাকায় দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে চলাচলকারী বাস, ট্রাক, মাইক্রোবাস, টেম্পো, সিএনজি অটোরিকশাসহ সব ধরনের যানবাহন মাধবপুর মহাসড়কের উপর দাঁড় করিয়ে যাত্রী ও পণ্য উঠানামা করে। প্রতিদিন এ রাস্তার উপর শত শত বিভিন্ন যানবাহন দাঁড়িয়ে থাকার কারণে মহাসড়কে যানজন এখন নিত্যদিনের ঘটনা।
মাধবপুরে যানবাহনের জন্য বাস টার্মিনালের দাবি করে আসছেন পরিবহণ শ্রমিকরা। কিন্তু জায়গা না থাকায় বাস টার্মিনাল নির্মাণ করা সম্ভব হচ্ছে না। মহাসড়কের পাশে সুবিধাজনক জমি না থাকায় বাস টার্মিনাল নির্মাণ অনিশ্চিত হয়ে পড়েছে।
এক বছর আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে মহাসড়কের উপর গাড়ি দাঁড় করিয়ে রাখার অভিযোগে অভিযান পরিচালনা করে। এতে কিছুদিন মহাসড়কে সকল প্রকার যানচলাচল এলোমেলোভাবে দাঁড় করিয়ে রাখার প্রবণতায় হ্রাস পায়। কিন্তু কিছু দিন যেতে না যেতেই আবার মহাসড়কে পুরোনো চেহারা ফুটে উঠেছে। এখন বাস, ট্রাক, টেম্পো, সিএনজি চালিত অটোরিকশাসহ সকল প্রকার যানবাহন রাস্তার উপর দাঁড় করিয়ে যাত্রী ও পণ্য উঠানামা করা হয়।
শ্রমিক নেতারা জানান, যানবাহনের জন্য টার্মিনাল নির্মাণ না করা হলে এ সমস্যা দূর হবে না। আমরা দীর্ঘদিন ধরে টার্মিনাল নির্মাণের জন্য প্রশাসনের নিকট দাবি করে আসছি। কিন্তু এটি নির্মাণ করা হচ্ছে না। যে কারণে যানজট রয়েছে।
মাধবপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুল আজিজ জানান, মহাসড়কে যানজট মাধবপুরের একটি বিরাট সমস্যা। একটি বাস টার্মিনাল নির্মাণ করে সকল পরিবহণ এখান থেকে সরানো হলে এ সমস্যা দূর হবে। এ ব্যাপারে সরকারের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে এ সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: