সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুর্দান্ত ক্যামেরা নিয়ে বাজারে সনির নতুন স্মার্টফোন

full_764705737_1489235652তথ্য প্রযুক্তি ডেস্ক:: এই প্রথমবারের মতো ফোরকে এইচডিআর স্ক্রিনের স্মার্টফোন বাজারে নিয়ে এলো সনি। দেড় বছর আগে এক্সপেরিয়া জেড৫ প্রিমিয়াম স্মার্টফোনে প্রথমবারের মতো ফোরকে রেজ্যুলিউশনের পর্দা ব্যবহার করেছিল সনি।

সূত্রের খবর অনুযায়ী, এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম নামের নতুন স্মার্টফোন শুধু স্ক্রিনে চমক দিচ্ছে তা না, ফোনটির ক্যামেরাতেও যথেষ্ঠ উন্নতি করেছে। এক্সজেড প্রিমিয়ামের ক্যামেরা ৯৬০ ফ্রেম প্রতি সেকেন্ডে ভিডিও করতে পারে।

স্মার্টফোনের ক্ষেত্রে কোয়াড এইচডি পর্দা এবং ফোরকে রেজ্যুলিউশনের পর্দার মাঝে খুব বেশি মাত্রায় পার্থক্য খালি চোখে পাওয়া যাবে না। অন্যদিকে ভার্চুয়াল রিয়ালিটি বা ভিআরের জন্য ফোরকে বেশ সুবিধাজনক হলেও সনির পক্ষ থেকে মোবাইল ভিআর সেট নেই। তবে এইচডিআর পর্দা হওয়ার কারণে স্মার্টফোনটির পর্দায় আরো উজ্জ্বল এবং নিখুঁত দেখা যাবে যেকোনো ছবি কিংবা ভিডিও।

৫.৫ ইঞ্চি পর্দার এই ফোনে থাকছে কোয়ালকোমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৩৫, ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি স্টোরেজ সুবিধা যা কি না মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে বাড়ানো যাবে ২৫৬ গিগাবাইট পর্যন্ত। ৩২৩০ এমএএইচ ক্ষমতার স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসাবে থাকছে অ্যানড্রয়েড নুগাট।

ক্যামেরার ক্ষেত্রে বেশ বড় পরিবর্তন এনেছে সনি। ১৯ মেগাপিক্সেলের ‘মোশন আই’ ক্যামেরা ছবি তুলতে পারবে নিজ থেকেই। সনি এই ফিচারকে বলছে ‘প্রেডিক্টিভ ক্যাপচার’। আর ৯৬০ এফপিএসে ভিডিও করতে সক্ষম এই ক্যামেরার মাধ্যমে হাই কোয়্যালিটি স্লোমোশন ভিডিও করা সম্ভব। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরাতেও এসেছে পরিবর্তন। ১৩ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরা থাকছে এক্সপেরিয়া এক্সজেডে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: