সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বন্দুকযুদ্ধে’ জেএমবির উত্তরবঙ্গের প্রধান নিহত

eeeeeeeeeeeডেইলি সিলেট ডেস্ক ::
বগুড়ার শেরপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। নিহত আমিজুল ইসলাম ওরফে আলামিন ওরফে রনি (২৩) নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক শাখার প্রধান কমান্ডার। আমিজুলের বাড়ি রাজশাহীর গোদাগাড়ী থানার বুজরুপ রাজারামপুর গ্রামে। আমিজুল ইসলাম শেরপুরে জোয়ানপুরে বোমা বিস্ফোরণের মামলার সন্দিগ্ধ আসামি।

গতকাল বুধবার রাত তিনটায় শেরপুরের সীমাবাড়ী-রানীরহাট আঞ্চলিক সড়কের উপজেলার ভবানীপুর ইউনিয়নের জামনগর কালভার্টের পাশে ‘বন্দুকযুদ্ধের’ এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিনটি গুলি ও দুইটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. এরফান বলেন, গত মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাত নয়টায় শেরপুর থানার পুলিশ ও বগুড়ার গোয়েন্দা পুলিশ (ডিবি) আমিজুলকে তার নিজ গ্রামে থেকে আটক করে। এ সময় আমিজুলের ধারালো অস্ত্রের আঘাতে গুরতর জখম হয় বগুড়ার গোয়েন্দা পুলিশের কনস্টেবল আবদুস সালাম পিপিএম ও ইসমাইল হোসেন। আহত দুই কনস্টেবলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি আরও বলেন, আটকের পর আমিজুলকে নিয়ে শেরপুর থানা-পুলিশ ও বগুড়ার গোয়েন্দা পুলিশ ধারাবাহিকভাবে বিভিন্ন স্থানে নব্য জেএমবির অন্যান্য সদস্যদের আটকে অভিযান চালায়। মঙ্গলবার রাতে আমিজুল পুলিশকে তার গ্রামের বাড়িতে অস্ত্রের কারখানা রয়েছে বলে সন্ধান দেয়। এই খবরে ওই সড়ক দিয়ে গাড়ি যোগে যাওয়ার সময় উপজেলার জামনগর কালভার্টের কাছে পৌঁছালে নব্য জেএমবির আমিজুলের সহযোগীরা ডিবি পুলিশের গাড়িতে আক্রমণ করে আমিজুলকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। এ সময় আমিজুল পালিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, ঘটনাস্থলে ফেলে যাওয়া অস্ত্র ছিল নব্য জেএমবিদের। কয়েকজন জেএমবির সদস্য পুলিশের গাড়িতে আক্রমণ করেছিল। পুলিশ ও জেএমবির মধ্যে গোলাগুলির সময় আক্রমণকারী অন্যান্য জেএমবির সদস্যরা পালিয়ে যায়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: