সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়েতে নিজেকে প্রাণবন্ত-সুন্দর রাখার কৌশল

full_1015587746_1488278561লাইফ স্টাইল ডেস্ক:: প্রকৃতিতে এখন বসন্তকাল। এ সময়টা খুব শীতও থাকে না আবার গরমভাবও থাকে না। আবার যখন তখন ঝম-ঝমিয়ে বৃষ্টির দেখা মিলে না। তাই এ সময় বিবাহ উৎসব বেশি হয়ে থাকে। বিয়েতে মানুষের বাড়তি চিন্তা এসেই যায়। এত কিছু সামলে নিজেকে বিয়ের অনুষ্ঠানে সতেজ রাখা নিয়ে বিচলিত থাকেন বর-কনে দুজনেই।

বিয়ে মানে তো শুধু বিয়ে নয়। বিয়ের কেনা-কাটা, দাওয়াত পর্ব, অতিথি আপ্যায়ন সব মিলিয়ে বেশ ব্যস্ত থাকতে হয় দুপক্ষকেই। তবে কিছু টিপস মানলে সহজেই বর-কনে নিজেদেরকে বিয়ের অনুষ্ঠানে প্রাণবন্ত ও সতেজ রাখতে পারেন।

# বিয়ের আগে সকালে ঘুম থেকে ওঠার অভ্যাস গড়ে তুলুন। তারপর কিছুক্ষণ ব্যায়াম করে নিন। ভারী কোনো ব্যায়াম নয় বরং হালকা ব্যায়াম যা শরীরকে চাঙ্গা করবে। সকালে ব্যায়ামের এই অভ্যাস শরীরের জড়তা কাটিয়ে তোলে এবং ‍দিনের শেষেও সতেজ রাখে।

# ব্যস্ত দিনগুলোতে সঠিক খাদ্যাভাস ধরে রাখা খুবই জরুরি। আমরা অনেক সময় মনে করি হয়ত কম খাবারে শরীর ঠিক থাকবে। কিন্তু তা নয়। দিনের শুরুতে প্রোটিন খাওয়ার অভ্যাস করুন। আপনি ডিম দিয়েই শুরু করতে পারেন। পাশাপাশি সবজি খাওয়ার অভ্যাস করুন। এর ফলে আপনি থাকবেন সুস্থ।

# নিজের বিয়েতে যদি নাচার পরিকল্পনা থাকে, তবে একটু ওয়েডিং ড্যান্সের চর্চা করুন। এতে চর্চাও হবে এবং শরীরের গঠনও ভালো থাকবে। পাশাপামি ব্যায়াম করা হয়ে যাবে।

# ঘুরে বেড়ানোর অভ্যাস ধরে রাখুন। এ অভ্যাসটি মনকে অনেক ভালো রাখে। বিয়ের অনুষ্ঠানের দিনেও একটানা বসে না থেকে অতিথিদের সাথে কুশল বিনিময় করুন। এতে এক ঘেয়েমি দূর হবে।

# রুপচর্চা করুন নিয়মিত। সুন্দর ত্বক, চুল আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে দেবে এবং মনকে রাখবে ফুরফুরে এ সতেজ।

# রুটিন করে ঘুমের অভ্যাস ধরে রাখুন। দিনের ঘুমকে পরিহার করুন এবং রাতে সময় মতো ঘুমাতে যান। পরিমিত ঘুম স্বাস্থ্যর জন্য উপকারী।

পরামর্শগুলো অনুসরন করার পাশাপাশি নিজের মনটাকে সবসময় ফুরফুরে রাখতে চেষ্টা করুন। কারণ মনের ছবিটিই আপনার মুখে ফুটে উঠবে। এ কয়টা দিন সব চিন্তাকে মন থেকে বিদায় দিয়ে দিন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: