সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৭ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিয়োগ বাতিলের দাবিতে রাবি ভিসির বাসভবন ঘেরাও আ’লীগ নেতাদের

unnamed (8)রাবি প্রতিনিধি ::  পূর্ববর্তী নিয়োগ প্রাপ্তদের নিয়োগ বাতিল ও চাকরি স্থায়ী না করার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্যের বাস ভবনের সামনে অবরোধ করে বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট করেছে মতিহার থানার আওয়ামীলীগের নেতাকর্মীরা। সোমবার বিকেল ৩ টা থেকে ৬ টা পর্যন্ত তারা এ কর্মসূচি পালন করে।

জানা যায়, সাবেক উপাচার্য সুবহান এর সময়ে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরে অফিসার পদে বয়সসীমা নির্ধারণ ছাড়ায় নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বর্তমান প্রশাসন এই নিয়োগ প্রক্রিয়াকে অযোগ্য বলে সিন্ডিকেট সভায় বাতিল ঘোষণা করে। পরবর্তীতে নতুন করে বয়সসীমা ৩০ বছরের নির্ধারণ করে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। ফলে নতুন বিজ্ঞপ্তিতে শর্ত পূরণ না হওয়ায় পূর্বের প্রার্থীরা আবেদন করার সুযোগ হারায়। এ বিজ্ঞপ্তির শর্ত পূরণ করে আগ্রহী প্রাথীদের ভাইভা চার টার দিকে শুরু হওয়ার কথা থাকলেও মতিহার থানার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে অর্ধ-শতাতিক নেতাকর্মী ভিসির বাসভবনের মূল ফটকের সামনে অবস্থান নেই এবং আগ্রহী প্রার্থীদের ভাইভা অংশগ্রহণে বাধা প্রদান করে। এবং বাসভবনের ভিতরে কাওকে প্রবেশ করতে না দেওয়ায় পুর্ব নিধারিত ভাইভা অনুষ্ঠিত হয়নি।

“মতিহার আওয়ামীলীগের থানা ত্রাণ বিষয়ক সম্পাদক মো. ইলিয়াস হোসেন বলেন ‘বর্তমান নিয়োগ প্রক্রিয়ায় বয়সসীমা বেধে দেওয়ায় অনেক যোগ্য প্রার্থী আবেদন করতে পারছেন না। বর্তমান প্রশাসনের নিজস্ব প্রাথীদের নিয়োগ দেয়ার জন্য নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা নিয়ে আসছে না। তাছাড়া নগরীর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ অনেক নেতা-কর্মীকে বিভিন্ন সময়ে অপমান করায় বর্তমান ভিসির যে সময়সীমা আছে এর মধ্যে আমরা কোন নিয়োগ-পরীক্ষা হতে দেব না। ”

বিশ্ববিদ্যালয় প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, অনিবার্য কারণবশত আজকের সাক্ষাতকার বাতিল ঘোষণা করা হয়েছে।
এ বিষয়ে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বলেন, ‘নিয়োগের বিষয়ে আমাদের অবস্থান স্বচ্ছ রয়েছে। তারা বিভিন্ন গুজব ছড়িয়ে অযৌক্তিক দাবিতে করে আন্দোলন করছে। যদি কেউ গুজব ছড়ায় তাহলে তার জন্য রাষ্ট্রীয় আইন আছে। তারা যদি আমার প্রতিষ্ঠানের কেউ হতো তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারতাম। কিন্তু এখানে আমার কিছু করার নাই’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: