সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ২৭ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে শতাধিক সহজ ফর্মূলার আবিস্কারক সেই শিক্ষিকাকে সংবর্ধনা

IMG_2684জীবন পাল:: সিলেটে শতাধিক সহজ ফমূলার আবিস্কারক শিক্ষিকাকে অঞ্জনা ঘোষকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে সিলেটের লামাবাজার বিলপাড়স্থ্য দিঘির পাড় এলাকায় অঞ্জনা ঘোষের এক আত্মীয়ের বাড়িতে এই সংবর্ধনা প্রদান করা হয়। ভোরের কাগজ পত্রিকার ২৫ বছর পূর্তিতে ভোরের কাগজ শ্রীমঙ্গল পরিবারের পক্ষ থেকে এই সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা প্রদানের সময় পরিবারের সদস্য ছাড়াও উপস্থিত ছিলেন, ভূমি সন্তান বাংলাদেশ এর সমন্বয়ক, পরিবেশ কর্মী আশরাফুল কবির, চ্যানেল-২৪ এর সিনিয়র ক্যামেরা পারসন শফি আহমেদ, দৈনিক সিলেট বানী পত্রিকার স্টাফ রিপোর্টার অনির্বান সেনগুপ্ত প্রিতম ও ডেইলি সিলেটের স্টাফ রিপোর্টার, কাকতাড়ুয়া সিলেটের প্রচার সম্পাদক, জীবন পাল।IMG_2699

উল্লেখ্য, আনুপাতিক হারে লেখাপড়ায় যারা দূর্বল, যাদের মুখস্থ বিদ্যা কম কিংবা যাদের প্রাইভেট পড়ার সামর্থ নেই তাদের জন্যই শতাধিক সহজ ফর্মূলা আবিস্কার করেছেন মৌলভীবাজারের এই শিক্ষিকা। কোনটা ছড়া দিয়ে, কোনটা খেলার ছলে, কোনটা মজার বাক্যে, আবার কোনটা সূত্র হিসেবে। তিনি এই ফমূলাগুলো ছড়িয়ে দিয়েছিলেন কর্মরত নিজ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে। যার পরিসরটা ছিল অল্পের মধ্যে সীমাবদ্ধ। এই শিক্ষার পরিসরটা বড় করার আগেই তাকে বরণ করে নিতে হয়েছে পঙ্গুতের অভিশাপ। যার শরীরের উভয় পাশ এখন অবশ। যে কারণে তিনি বাধ্য হয়ে গ্রহণ করেছেন অবসর। স্কুলের আঙ্গিনার বদলে এখন তার সময় কাটে নিজ বাড়িতে, হুইল চেয়ারে। সিলেটের ফিজিওথেরাপিষ্ট মাজেদুর রহমান মাজিদের থেরাপি নিয়ে যাচ্ছেন রুটিন মাফিক।

মৌলভীবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন সহকারী শিক্ষিকা অঞ্জনা ঘোষ’র আবিস্কৃত ফমূলাগুলো সরকারের সহায়তায় পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্তির মাধ্যমে ছড়িয়ে দিতে চান সকল শিক্ষার্থীদের মাঝে। যে ফর্মূলার মাধ্যমে শিক্ষার্থীদের কাছে তাদের কঠিন বিষয়গুলো সহজবোধ্য হয়ে উঠবে। হয়ে উঠবে মজার একটা বিষয়।

একটি ছড়ার মাধ্যমে ৭টি মহাদেশের নাম, অনেকগুলো মাছের নাম,সবগুলো মৌলিক সংখ্যা,৭টি বাক্যে ৬৪টি জেলার নাম,ভাজ্য ভাজক, ইংরেজী প্রশ্নের উত্তর কিভাবে তৈরী করতে হয়, জ্যামিতি ত্রিকোনমিতিসহ বিভিন্ন বিষয়ের প্রায় শতাধিক ফর্মূলার আবিস্কারক অঞ্জনা ঘোষ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: