সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে প্রবাসী প্রার্থীবিহীন উপজেলা পরিষদ নির্বাচন

1. daily sylhet 0-10ডেস্ক রিপোর্ট:: প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় স্থানীয় সরকারের প্রতিটি নির্বাচনে প্রবাসীদের অংশগ্রহণ থাকে কিন্তু এবার উপজেলা পরিষদ নির্বাচনে প্রবাসী কোন প্রার্থী নেই। সবাই দেশী প্রার্থী। একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলার পৌরসভা ও ৫ ইউনিয়নে প্রবাসীরা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে একাধিক প্রবাসী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবার উপজেলা নির্বাচনেও একাধিক প্রবাসী নির্বাচনে অংশ নেয়ার কথা ছিল। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত এ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ পর্যন্ত কোন প্রবাসী প্রার্থী হন নি। আগামী ৬ মার্চ অনুষ্ঠিত

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন অংশ নিচ্ছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, এদের কেউ প্রবাসী নয় তাঁরা সবাই স্বদেশী। প্রথমবারের মতো স্থানীয় সরকারের কোন নির্বাচনে প্রবাসী অধ্যুষিত এ উপজেলায় প্রবাসী প্রার্থী নেই। এর কারণ অনুসন্ধানে জানা গেছে, হঠাৎ করে নির্বাচনী তফসিল ঘোষণা করায় অনেক প্রবাসী ইচ্ছে থাকা স্বত্বেও প্রবাসের কর্মব্যস্ততা ফেলে দেশে এসে প্রার্থী হতে পারেননি। প্রবাসীদের মধ্যে এবার উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে যাদের আগ্রহ ছিল তাঁরা হলেন চেয়ারম্যান পদে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ আবুল কাশেম, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আবুল হাসান, আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান হারুণ রাশীদ, বিএনপি নেতা এম এ কাদির, ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ নেতা জুবায়ের আহমদ, ফয়সল আম্বিয়া টিটু প্রমুখ।

দেশে অবস্থান করে দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য লড়েছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি হরমুজ আলী। তিনি দলীয় প্রতীক না পাওয়ায় হতাশ হয়ে নির্বাচন থেকে সরে যান। বর্তমানে চেয়ারম্যান পদে লড়ছেন জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ মুক্তা ও বিএনপি নেতা আতাউর রহমান। এই তিন জন প্রার্থীই দেশে অবস্থান করে সামাজিক রাজনৈতিক নানা কার্যক্রমে সক্রিয় ভূমিকা পালন করছেন। তন্মধ্যে আওয়ামীলীগ সমর্থিত দুই প্রার্থীই জনপ্রতিনিধি থাকার সুবাদে জনগণের সাথে নিবিড়ভাবে জড়িত রয়েছেন। বিএনপি প্রার্থী আতাউর রহমান বিগত উপজেলা পরিষদ নির্বাচনে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়ে সিলেট শহরের ব্যবসায়ী হিসেবে সিলেট কেন্দ্রীক যোগাযোগ রেখেছিলেন।

প্রার্থীদের সমর্থকরা জানান, যদিও এই তিন প্রার্থীর কেউ প্রবাসী নন তবে নির্বাচনি তহবিল সংগ্রহের জন্য এই তিন প্রার্থীই প্রবাসীদের ওপর নির্ভরশীল। প্রবাসীদের দেয়া অনুদানেই তাদের নির্বাচনী ব্যয় নির্বাহ হবে। তিন চেয়ারম্যান প্রার্থীর নিকটজন ও সমর্থকরা যুক্তরাজ্যে বসে নির্বাচনী প্রচারণা ও আর্থিক বিষয়ে তাদের সহযোগিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৬ জন তাঁরাও প্রবাসীদের ওপর নির্ভরশীল। এদিকে নির্বাচনে অংশ না নিলেও নির্বাচনী প্রচারনায় অংশ নিতে অনেক প্রবাসী খুব শ্রীঘ্রই দেশে আসছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: