সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশেই হবে পাটের শাড়ি : উপহার পাবেন স্পিকার ও নারী এমপিরা

dsnewspic15feb17_003ডেইলি সিলেট ডেস্ক ::

দেশেই পাটের শাড়ি উৎপাদন করবে বাংলাদেশ জুট মিলস করপোরেশনের (বিজেএমসির)। আর এই জন্য শিগগিরই কম্পোজিট মিল স্থাপন করা হবে। এই মিলে পাটের প্রক্রিয়াজাত সুতা থেকে শাড়িসহ বিভিন্ন ধরনের বস্ত্র উৎপাদন করা হবে। পাটের উৎপাদিত প্রথম শাড়ি সংসদের স্পিকার ড. শিরীর শারমিন চৌধুরীকে উপহার দেবেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। এছাড়া সংসদের অন্যান্য নারী এমপিদেরও সেই পাটের শাড় উপহার দেয়া হবে। আজ মঙ্গলবার সংসদে পাট বিল- ২০১৭ পাসের প্রক্রিয়ায় বিরোধীদলের সদস্যদের আনীত সংশোধনী প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বক্তব্য দেয়ার সময় তিনি এই কথা জানান।

এদিকে পাট অধ্যাদেশ ১৯৬২ রহিত করে তা সুসংহতভাবে পুনঃপ্রণয়নের বিধান করে আজ মঙ্গলবার জাতীয় সংসদে পাট বিল- ২০১৭ পাস করা হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রী মো. ইমাজ উদ্দিন প্রামাণিকের পক্ষে প্রতিমন্ত্রী মির্জা আজম বিলটি পাসের প্রস্তাব করেন। বিলে পাট ও পাটজাত পণ্য উৎপাদন ও প্রসার, গবেষণা ও পাট চাষে উদ্বুদ্ধকরণে সরকারের ক্ষমতা, পাট ও পাটজাত পণ্যের ব্যবসা উন্নয়ন ও সম্প্রসারণে সরকারের ক্ষমতা, লাইসেন্স প্রদান, লাইসেন্স বাতিল, আপিল, আপিল বাতিল, মূল্য নির্ধারণ, বেলিং চার্জ, এজেন্ট ও ব্রোকার, প্রেস, গুদাম, ইত্যাদি অধিগ্রহণসহ সংশ্লিষ্ট বিষয়ে সুনির্দিষ্ট বিধান করা হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, দেশে প্রথমবারের মতো আগামী ৬ মার্চ পাট দিবস পালন করা হবে। এ উপলক্ষে দেশে নয় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। তিনি বলেন, বিজেএমসি উৎপাদনে গেলে সংসদ সদস্যদের পাটের শাড়ি উপহার দেয়া হবে। আর ৬ মার্চ পাট দিবসের আগেই সংসদের স্পিকারকে পাটের শাড়ি উপহার দেয়া হবে। এ সময় সংসদ সদস্যগণ বিশেষ করে নারী সদস্যরা টেবিল চাপড়িয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: