সর্বশেষ আপডেট : ৫৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘১১ হাজার ১০১ জন নারী পুলিশ কর্মরত আছেন’

mনিউজ ডেস্ক:: পুলিশ বাহিনীতে ১১ হাজার ১০১ জন নারী কর্মরত আছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত সরকারি দলের সদস্য বেগম জেবুন্নেছা আফরোজের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। এর আগে বিকেল ৪টা ৫৬ মিনিটে সংসদের অধিবেশন শুরু হয়।

তিনি বলেন, পুলিশ বাহিনীতে কর্মরত নারীর সংখ্যা ১১ হাজার ১০১ জন। এর মধ্যে প্রশিক্ষণরত ১ হাজার ২১৫ জন। সরকারি দলের সাংসদ মনোয়ারা বেগমের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশের মঞ্জুরীকৃত পুলিশ পদের সংখ্যা ১ লাখ ৯৪ হাজার ৭১৩টি। এসময় দেশের জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয় বলেও মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনগণের নিরাপত্তা এবং দেশের আইন-শৃংখলা উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকার ৫০ হাজারটি জনবল বৃদ্ধির নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করে। এরই অংশ হিসেবে ইতোমধ্যে বিভিন্ন পদবীর ৪১ হাজার ৩৩৬টি নতুন পদ সৃজন করা হয়েছে।

অবশিষ্ট পদ সৃজনসহ বাংলাদেশ পুলিশের সাংগঠনিক কাঠামোতে বিশেষায়িত ইউনিট হিসেবে রংপুর মেট্রোপলিটন পুলিশ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জঙ্গি দমনে পুলিশ এন্টি টেররিজম ইউনিট এবং গার্ড এন্ড প্রটেকশন পুলিশ ইউনিট গঠনের মাধ্যমে বাংলাদেশ পুলিশকে আরও শক্তিশালী ও দক্ষ বাহিনী হিসেবে গড়ে তোলা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: