সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এইচআইভি আক্রান্ত ২২ শিশুর দায়িত্ব নিল ভারতীয় দম্পতি

1486992280আন্তর্জাতিক ডেস্ক:: রাজিব থমাস অসাধারণ সাহসী এক ভারতীয় বাবা। যিনি পরিত্যক্ত ২২ জন এইচআইভি আক্রান্ত শিশুকে লালন পালনের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। নিজের দুই সন্তান থাকতেও তিনি মৃত্যুমুখে পতিত এসব শিশুকে মুম্বাইতে নিজের বাড়িতে এনে তুলেছেন।

এদের পরিপূর্ণ চিকিৎসা ও পড়াশোনার দায়ভারও নিয়েছেন তিনি। তাঁর স্ত্রী মিনি রেজি নিজে প্রতিদিন তিনবেলা এসব অসহায় বাচ্চাদের জন্য রান্না করেন।

তবে এ নিয়ে প্রতিবেশীদের অনেক যন্ত্রণাদায়ক উপহাসেরও শিকার হন এই দম্পতি। কিন্তু কোন কিছুতেই পেছনে তাকাতে রাজি নন তাঁরা।1486992280_0

তবে এই ধরণের সাহসী সিদ্ধান্তের পেছনে একটি গল্প আছে বলে জানান রাজিব। তিনি বলেন, ‘একদিন মুম্বাইয়ের এক হাসপাতালের সামনের রাস্তায় হাড় জিরজিরে এক বাচ্চা মেয়েকে পড়ে থাকতে দেখেন তিনি। মেয়েটির কাছে গেলে সে নুডলস খাবে বলে জানায়। সঙ্গে সঙ্গেই বাসায় ছোটেন রাজিব। খাবার নিয়ে ফিরে এলেও মেয়েটির দেখা পাননি। খোঁজ নিয়ে জানতে পারেন অল্পক্ষণ আগেই মারা গেছে সে। এইচআইভি পজেটিভ থাকায় কিছুদিন আগেও মারা গিয়েছে তার বাবা মা।’

এই ঘটনা ভীষণভাবে নাড়া দেয় রাজিবকে। আর তাতেই মানবিকতায় জাগ্রত হয়ে তিনি বুকে আগলে নিয়েছেন এসব অসহায় শিশুদের। সমগ্র ভারত থেকে খুঁজে খুঁজে এইচআইভি আক্রান্ত শিশুদের এনে লালন পালন করছেন। ইনডি১০০নিউজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: