সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৫ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পিক্সেল ফোনেই এবার ঘরের নিয়ন্ত্রণ

full_1608156826_1486900917তথ্য প্রযুক্তি ডেস্ক:: গুগলের পিক্সেল ফোনেই আনা হয়েছে ঘরবাড়ির কানেক্টেড বা সংযুক্ত ডিভাইসের নিয়ন্ত্রণ। এখন ফোনের ভয়েস অ্যাসিস্টেন্ট ব্যবহার করেই নিয়ন্ত্রণ করা যাবে ডিভাইসগুলো।

ঘর বাড়ির কানেক্টেড ডিভাইস নিয়ন্ত্রণ করতে আগের বছরই ‘গুগল হোম’ উন্মোচন করে সার্চ ইঞ্জিন জায়ান্ট প্রতিষ্ঠানটি। গুগল অ্যাসিস্টেন্ট নিয়ন্ত্রিত এ ডিভাইসটি ঘরবাড়ির নানা স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করতে পারে। এর মাধ্যমে শুধু ভয়েস কমান্ড দিয়েই অনেকগুলো ডিভাইস নিয়ন্ত্রণ করা হয়ে থাকে।

প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট জানায়, এবার নতুন আপডেটে ফোনের মাধ্যমেই ডিভাইসগুলো নিয়ন্ত্রণের সুবিধা দিচ্ছে গুগল। ফলে স্মার্ট হোম নিয়ন্ত্রণ করতে গ্রাহককে আলাদা করে ১৩০ মার্কিন ডলার মূল্যের গুগল হোম কেনার প্রয়োজন নেই বলে জানানো হয়।

পিক্সেল ফোনে ফিচারটি সেটিংস মেনু থেকে চালু করে নিলেই হবে। আগের বছরই নিজস্ব ভয়েস অ্যাসিস্টেন্ট সেবা উন্মোচন করে গুগল। কিন্তু ভিন্ন ভিন্ন ডিভাইসে এর কার্যকারীতা ভিন্ন রাখা হয়। এবার পিক্সেল ডিভাইসেও গুগল হোমের কিছু ফিচার যোগ করতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

স্মার্টফোনের মাধ্যমে স্মার্ট হোমের নিয়ন্ত্রণ নতুন কিছু নয়। তবে, একটি ডিভাইস দিয়েই যতটা সম্ভব বেশি কাজ করার লক্ষ্যেই পিক্সেল ফোনে এ ফিচার চালু করেছে গুগল।

গুগল অ্যাসিস্টেন্টের সঙ্গে একবার ঘরের কোনো ডিভাইস যুক্ত করলে গ্রাহক তার ভয়েস দিয়েই সেটি নিয়ন্ত্রণ করতে পারবেন। এক্ষেত্রে কমান্ড দেওয়ার ডিভাইস গুগল পিক্সেল বা গুগল হোম যেটিই হোক না কেনো তা কাজ করবে বলে জানানো হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: