সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুরঞ্জিত সেন স্মরণে সিলেট প্রেসক্লাবের সভা

unnamed (17)ডেইলি সিলেট ডেস্ক:: প্রখ্যাত পার্লামেন্টারিয়ান ও বাংলাদেশ সংবিধান প্রণয়ন কমিটির অন্যতম সদস্য সাবেক মন্ত্রী সরঞ্জিত সেন গুপ্তের স্মরণ সভায় বক্তারা বলেছেন সংসদীয় গণতন্ত্রের চর্চা ও অসাম্প্রদায়িক চেতনা বিকাশে বাংলাদেশের রাজনীতিতে সুরঞ্জিত সেন গুপ্তের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। শনিবার সিলেট প্রেসক্লাবের উদ্যোগে ক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণ সভায় বক্তারা এ কথা বলেন।

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পিপি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সিলেট প্রেসক্লাবের আইন উপদেষ্টা ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, এপিপি এডভোকেট শামসুল ইসলাম।

সভায় বক্তারা আরো বলেন, একজন বিচিক্ষণ ও প্রাজ্ঞ রাজনীতিবিদ সুরঞ্জিত সেন গুপ্তের মৃত্যুতে আমরা অভিভাবকহীন হয়ে গেলাম। তিনি শুধু সিলেট অঞ্চলের নয় গোটা এশিয়া মাহদেশের মধ্যে একজন বিজ্ঞ পার্লামেন্টারিয়ান ছিলেন। সুরঞ্জিত সেন সবসময়ই স্পষ্টবাদী ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তিনি একটি সাব সেক্টরে কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে রাজনীতির পাশাপাশি দেশপ্রেমের নজির স্থাপন করেছেন। সত্তরের নির্বাচন থেকে তিনি বারবার জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেছেন। তাঁর সমপরিমাণ বাংলাদেশের জাতীয় সংসদে প্রতিনিধিত্ব আর কোনো রাজনীতিবিদের সুযোগ হয়নি। সভার শুরুতে সুরঞ্জিত সেনগুপ্তের বিদেহী আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শিহাবের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিক, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক এর বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, এডভোকেট রাশিদা সায়িদা খানম, দিরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান এওর মিয়া, এডভোকেট বনানী দাশ ইভা, চ্যানেল এস’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আবদুল কাদের তাপাদার, প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, টেলিভিশন সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, দৈনিক কাজিরবাজারের সিনিয়র রিপোর্টার জেড এম শামসুল, ইউএনবির সিলেট প্রতিনিধি ছিদ্দিকুর রহমান, ক্লাব সদস্য মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক সাঈদ নোমান ও সদস্য কাউসার চৌধুরী ।
স্মরণ সভায় উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান আতা, নির্বাহী কমিটির সদস্য মো. কামরুল ইসলাম, ক্লাব সদস্য চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, এডভোকেট সৈয়দা শিরিনা আক্তার, এডভোকেট জাকিয়া জালাল, এডভোকেট সন্ধ্যা লক্ষী দে, দৈনিক সংগ্রামের ব্যুরো প্রধান কবির আহমদ, ডেইলী স্টারের ফটো সাংবাদিক শেখ আশরাফুল আলম নাসির, এনএনবির সিলেট প্রতিনিধি খায়রুল জাফর চৌধুরী, দৈনিক সিলেটৈর ডাকের স্টাফ রিপোর্টার আনাস হাবিব কলিন্স, নূর আহমদ ও এনামুল হক রেনু, ক্লাব সদস্য বেলায়েত হোসেন, সময় টিভির চিত্র সাংবাদিক নৌনাদ আহমেদ চৌধুরী, সিলেট জেলা ছাত্রলীগের সহ সভাপতি এম রশিদ আহমদ, ইশতিয়াক হোসেন মনজু, অজিত কুমার সিংহ, ব্যবসায়ী আলী আহমদ হিরন মিয়া প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: