সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৮ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব গ্রহনের ১ বছর পূর্তি: ব্যাপক উন্নয়ন, ৬৪ লক্ষ টাকা রাজস্ব আদায়

unnamed (6)মো.মোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ:: মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার নির্বাচিত মেয়র মো: জুয়েল আহমদের ক্ষমতা গ্রহনের এক বছর পূর্তি হয়েছে ৭ ফেব্রুয়ারী । পৌরসভা প্রতিষ্টার ১৫ বছর পর আওয়ামীলীগ সমর্থিত মেয়র নির্বাচিত হয়ে পৌর এলাকা সহ পৌরবাসীর কল্যাণে কাজ করে যাচ্ছেন। ক্ষমতা গ্রহনের এক বছরের মধ্যে প্রায় ১২ কোটি টাকার নানা প্রকল্প বাস্তবায়ন করেছেন। এবং ২ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়াধিন রয়েছে। যা অতীতের তুলনায় বর্তমান মেয়র রাজস্ব আদায়ের তৎপর ছিলেন। পৌরবাসিকে উদ্বৃত্ব করে প্রায় ৬৪ লক্ষ টাকা রাজস্ব আদায়ে করেছেন। আগামী ৫ বছরের মধ্যে কমলগঞ্জ পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে রুপান্তরিত করার প্রচেষ্টা অব্যাহত রেখেছেন বলে মেয়র মো: জুয়েল আহমদ এক বছর পূর্তিতে এই প্রত্যাশা ব্যক্ত করেছেন। পৌরবাসী মেয়রের এমন কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছেন।

জানা যায়, ১৯৯৯ সালে আওয়ামীলীগ সরকারের আমলে কমলগঞ্জ পৌরসভা গঠিত হয়। পৌরসভা গঠন করলেও আওয়ামীলীগ সমর্থিত কেউ মেয়র নির্বাচিত হতে পারেন নি। বরাবরই বি.এন.পি সমর্থিত প্রার্থীরা জয়লাভ করেছেন। দীর্ঘ ১৫ বছর পর ২০১৫ সালের ৩০ ডিসেম্ভর অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে প্রথম বারের মত আওমীলীগের মনোনিত প্রার্থী মো: জুয়েল আহমেদ মেয়র পদে বিপুল ভোটে জয়লাভ করেন। মেয়র পদে নির্বাচিত হওয়ার পর পৌর যুবলীগের সভাপতি মো: জুয়েল আহমদ নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের কাজ শুরু করেন। সরকার সমর্থিত হওয়ার সুবাদে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এর মাধ্যমে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন প্রচেষ্টা চালান।

এক বছর পূর্তি উপলক্ষ্যে একান্ত সাক্ষাতকারে এই প্রতিনিধিকে মেয়র মো: জুয়েল আহমেদ জানান, তিনি প্রথম চেয়ারে বসার পর কমলগঞ্জ পৌরসভার ফান্ডে মাত্র ৩৪ হাজার টাকা পেয়েছিলেন। সেখান থেকে তিনি গত এক বছরে হোল্ডিং টেক্স, হাট বাজার ইজারা, ঠিকাদারী লাইসেন্স ফি, নির্মাণ অনুমতি, জন্ম-নিবন্ধন খাতে প্রায় ৬৪ লক্ষ টাকা রাজস্ব আদায় করেছেন। শুধু রাজস্ব আদায় নয় এক বছরে ৯টি ওয়ার্ডে সড়ক বাতি টিউবওয়েল ড্রেন ব্রিজ ও রাস্তা উন্নয়ন করেছেন। এতে ব্যয় হয়েছে প্রায় ১৩ কোটি টাকা। এছাড়াও জলবায়ু শহর উন্নয়ন ও রক্ষণাবেক্ষন আওতায় আরও ২ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ানাধীন আছে। এছাড়া এ.ডি.পি খাতে ২০১৫-১৬ অর্থ বছরে প্রায় ৪৫ লক্ষ টাকার ২৯টি প্রকল্প সমাপ্ত হয়েছে। পৌরবাসির প্রাণের দাবী পুরাতন ধলাই ব্রীজ ৬ কোটি টাকা ব্যায়ে নির্মাণ কাজ চলছে।

তিনি আরও জানান, গত এক বছরে পৌরসভার অসহায় দুস্থ গরিবদের মধ্যে প্রায় ৭৩ টন ভি.জি.এফ ও ভি.জি.ডি চাল বিতরণ করেন। সরকারি ভাবে ১৪৪ বান্ডিল ডেউটিন ও নগত সারে ৪ লক্ষ টাকা ক্ষতিগ্রস্তদের মধ্যে বিতরন করা হয়েছে। শীত নিবারনের জন্য শীতার্থদের মধ্যে ১ হাজার কম্বল বিতরণ করা হয়।

এছাড়া ৯৫ জনের মধ্যে সৌর বিদ্যুৎ (সোলার প্যানেল) বিতরণ করা হয়। ভানুগাছ বাজারে পরিত্যাক্ত মার্কেট ব্যবহারের উপযোগি করে ব্যবসায়ীদের মধ্যে বরাদ্ধ দেয়া হয়েছে। তিনি পৌরবাসিকে আশ্বস্থ করেন যে, তিনি আগামী ৫ বছরের মধ্যে কমলগঞ্জ পৌরসভাকে বি গ্রেডে উন্নীত করার পাশাপাশি একটি মডেল পৌরসভায় রুপান্তরিত করবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: