সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদিতে ৪ মাসে ৩৯ হাজার পাকিস্তানিকে বহিষ্কার

pakistan-man20170207110353আন্তর্জাতিক ডেস্ক: গত চার মাসে ৩৯ হাজার পাকিস্তানিকে বহিষ্কার করেছে সৌদি আরব। বসবাস এবং কাজের আইন ভঙ্গ করার কারণেই তাদের দেশটি থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে নিরাপত্তা সূত্র।

সূত্র জানিয়েছে, জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) বেশ কিছু কর্মকাণ্ডের সঙ্গে বেশ কয়েকজন পাকিস্তানি নাগরিকের সম্পৃক্ত থাকার ঘটনায় মানুষের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। শুধু তাই নয় মাদক পাচার, চুরি, জালিয়াতি এবং যৌন নিপীড়নের অভিযোগে বেশ কয়েকজন পাকিস্তানিকে আটক করা হয়েছে।

এমন পরিস্থিতিতে সৌদির শূরা কাউন্সিলের নিরাপত্তা কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল সাদৌন পাকিস্তানিদের কাজে নেয়ার আগে যাচাই বাছাইয়ের আহ্বান জানিয়েছেন। নিরাপত্তার স্বার্থে সৌদিতে কাজের উদ্দেশে আসা পাকিস্তানি নাগরিকদের ভালোভাবে পরীক্ষা করতে বলেছেন তিনি।

সাদৌন জানিয়েছেন, পাকিস্তানি নাগরিকদের সৌদিতে কাজ দেয়ার আগে সৌদি এবং পাকিস্তান দু’দেশকেই ভালোভাবে জানতে হবে।

তিনি বলেন, আফগানিস্তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার কারণে পাকিস্তান নিজেই সন্ত্রাসবাদে জর্জরিত। পাকিস্তানেই জঙ্গি সংগঠন তালেবানের জন্ম হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তারা সন্ত্রাসী এবং নিরাপত্তা স্বার্থে ৮২ পাকিস্তানিকে সন্দেহ করছেন। এরা বর্তমানে গোয়েন্দা কারাগারে আটক রয়েছেন। এছাড়া জেদ্দার আল নাসিম এবং আল হারাজাত জেলায় সন্ত্রাসী অভিযানের কারণে এক নারীসহ ১৫ পাকিস্তানিকে আটক করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: