সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৮ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটিশ কাউন্সিল ও আকবটে’র বুক রিডিং প্রোগ্রামের পুরস্কার বিতরণ

unnamed (5)শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আমিনুল হক ভূইয়া বলেছেন, দেশ ও জাতি গঠনে শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য নতুন প্রজন্মের শিশুদের পরিপূর্ণ পরিচর্যার মাধ্যমে শিক্ষিত করে গড়ে তোলতে হবে। মেধার বিকাশে ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি মননশীল লেখকদের বই পড়তে উৎসাহিত করতে হবে। বর্তমান বিশ্বায়নের যুগে তারা যাতে নিজেদেরকে জানতে পারে সেজন্য ভালো বইয়ের সাথে পরিচয় করিয়ে দিতে হবে। তিনি ব্রিটিশ কাউন্সিল ও ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট(আকবেট) এর উদ্যোগে আয়োজিত বুক রিডিং প্রোগ্রামের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

বুধবার নগরীর দরগাহ গেইট এর একটি অভিজাত হোটেলে এ বুক রিডিং প্রোগ্রামের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে সিলেট জেলার ২৭টি স্কুলের প্রায় ৩৩০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ২১৬০ জনকে সার্টিফিকেট ও পুরষ্কার বিতরণ করা হয়।

প্রোগ্রামে মূল্যায়নের মাধ্যমে প্রতিটি স্কুলের তিনজন করে সেরা বই পাঠক নির্বাচন করা হয় যাদেরকে বিশেষ পুরষ্কার দেয়া হয়। ৩৩০০ জন এর মধ্যে সেরা ৩জন পাঠক নির্বাচিত হন আজাদ চৌধুরী একাডেমী এর জাবের আহমদ, খাজাঞ্চিবাড়ী ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের মাশিয়াত রাশিদ ও ব্রিটিশ বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের দেওয়ান সাঞ্জিদা রাজা রাইসা।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আকবেটের নির্বাহী পরিচালক মোহাম্মদ আছাদুজ্জামান সায়েম, ব্রিটিশ কাউন্সিলের ডেপুটি ডিরেক্টর জিম স্কার্থ, লাইব্রেরী ম্যানেজার সারাওয়াত রেজা ও ব্রিটিশ কাউন্সিল সিলেটের প্রধান কফিল হোসেন চোধুরী। অনুষ্ঠানে সিলেটের প্রায় অর্ধশতাধিক স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষক ,ছাত্র-ছাত্রীবৃন্দ ও অভিভাবকগন অংশগ্রহন করেন।

উল্লেখ্য , অনুষ্ঠানে ২০১৭ সালে এ প্রোগ্রামের আনুষ্ঠানিক ঘোষনা করা হয় ও আগ্রহী স্কুল কর্তৃপক্ষকে আকবেটে (০৮২১-৭২৩০৮৯) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়। – বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: