সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজে ছাত্রদলকে ধাওয়া: ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ আদালতের

M-C-600x399ডেস্ক রিপোর্ট:: সিলেট এমসি কলেজে দা ও রড উঁচিয়ে ছাত্রদলকে ধাওয়ার ঘটনা তদন্ত করে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে সিলেট মেট্রোপলিটন পুলিশকে(এসএমপি) নির্দেশ দিয়েছেন সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামান হিরো। কোড অব ক্রিমিনাল প্রসিডিউর ১৮৯৮-এর ২৫ ধারার ক্ষমতাবলে বিচারক মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকালে এ আদেশ দেন। আদালতের রেজিস্ট্রার দপ্তর আদেশের বিষয়টি নিশ্চিত করেছে।

আদালতের আদেশে মঙ্গলবার (৩১ জানুয়ারি) ‘দা উঁচিয়ে ছাত্রদলকে ধাওয়া’ শিরোনামে প্রকাশিত সংবাদের বিষয়টি উল্লেখ করে বলা হয়, এতে সন্ত্রাসী কর্মকান্ডের সুনির্দিষ্ট বিবরণ রয়েছে। এতে বলা হয়, এ ঘটনা জনমনে ও এমসি কলেজের সাধারণ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে চরম ভীতি ও উদ্বেগের সৃষ্টি করেছে।

আদেশে আরও বলা হয়, ‘সিলেট এমসি কলেজ দীর্ঘদিন ধরে সন্ত্রাসী চক্রের অভয়ারণ্যে পরিণত হয়েছে, যা বারবার জাতীয় পত্রিকার শিরোনাম হচ্ছে। এ ঘটনা জনশৃঙ্খলা ও আইনের শাসনের প্রতি চরম হুমকিস্বরূপ। উল্লিখিত কারণে ও অবস্থার পরিপ্রেক্ষিতে পত্রিকায় প্রকাশিত ওই সন্ত্রাসী কর্মকান্ডের জন্য কারা, কীভাবে দায়ী, তা শনাক্তপূর্বক সংঘটিত ঘটনা তদন্ত হওয়া প্রয়োজন মনে করি। সন্ত্রাসী কর্মকান্ডের একটি উপযুক্ত তদন্ত করে পুলিশ কমিশনারকে আগামী ৭ দিনের মধ্যে সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দাখিল করতে বলা হলো। আদেশে ঘটনাটি তদন্ত অতিরিক্ত পুলিশ কমিশনারের নিচের কোনো পদের কর্মকর্তাকে দিয়ে না করতে বলা হয়েছে।

মহানগর হাকিম আদালতের অতিরিক্ত পাবলিক মাহফুজুর রহমান বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি বিঘ্নকারী এ ঘটনার পরিপ্রেক্ষিতে আদালত স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দিয়েছেন। আদালত এক সপ্তাহের মধ্যে এ সংক্রান্ত রিপোর্ট দাখিল করতে বলেছেন বলে জানান তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: