সর্বশেষ আপডেট : ১৬ সেকেন্ড আগে
শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের অভিবাসন নীতি মেনে চলবেন নতুন এটর্নি জেনারেল

1485866084আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের নতুন ভারপ্রাপ্ত এটর্নি জেনারেল ডানা বোয়েনতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত অভিবাসন নীতি মেনে চলার অঙ্গীকার করেছেন। তার পূর্বসূরি ট্রাম্পের নীতি মেনে চলতে অস্বীকৃতি জানানোর কয়েক ঘণ্টা পর সোমবার তিনি এ কথা বলেন।

এর আগে ট্রাম্প স্যালি ইয়েটসকে ভারপ্রাপ্ত এটর্নি জেনারেলের পদ থেকে সরিয়ে দেন। অভিবাসন প্রশ্নে ট্রাম্পের নির্বাহী আদেশ মেনে না চলতে বিচার বিভাগের এটর্নীদের নির্দেশ দেয়ার পর তাকে বরখাস্ত করা হয়। সাবেক প্রেসিডেন্ট ওবামার আমলে তিনি নিয়োগ পেয়েছিলেন।

হোয়াইট হাউস এক বিবৃতিতে জানায়, যুক্তরাষ্ট্রের নাগরিকদের সুরক্ষায় একটি বৈধ আদেশ কার্যকর করতে অস্বীকৃতি জানানোর মাধ্যমে ভারপ্রাপ্ত এটর্নি জেনারেল স্যালি ইয়েটস তার দপ্তরের সাথে বিশ্বাসঘাতকতা করেছেন।

বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ভারপ্রাপ্ত এটর্নি জেনারেল স্যালি ইয়েটসকে তার দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন এবং ইস্টার্ন ডিস্ট্রিক্ট অব ভার্জিনিয়ার এটর্নি ডানা বোয়েনতেকে ভারপ্রাপ্ত এটর্নি হিসেবে নিয়োগ করেছেন। সিনেটর জেফ সিজন্সকে সিনেট অনুমোদন দেয়ার আগ পর্যন্ত ডানা এ দায়িত্ব পালন করবেন।

দায়িত্ব পাওয়ার পর ডানা বলেন, অফিস অব লিগাল কাউন্সিল ট্রাম্পের নির্বাহী আদেশ বৈধ বলে খুঁজে পেয়েছে। তাই এ পর্যালোচনার ভিত্তিতে আমি সাবেক ভারপ্রাপ্ত এটর্নী জেনারেল স্যালি ইয়েটসের ফরমান বাতিল করে বিচার বিভাগের সকলকে তাদের ওপর অর্পিত দায়িত্ব ও আমাদের প্রেসিডেন্টের বৈধ আদেশ মেনে চলার নির্দেশ দিচ্ছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: