সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫শ’ টাকায় কন্যা সন্তানকে বিক্রি !

1485841382নিউজ ডেস্ক:: ‘অভাব’ সহ্য করতে না পেরে মাত্র পাঁচশ’ টাকায় আশামণি নামে দেড় বছরের এক কন্যা সন্তানকে মা বিলকিছ বেগম বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ২০ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায়।

বিলকিছ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার দূর্গারামপুর গ্রামের ওমর ফারুকের স্ত্রী এবং সরাইল উপজেলার পানিশ্বর গ্রামের দিল্লুর আলীর মেয়ে।

বিক্রি করে দেওয়ার পর বিলকিছের আর্তনাদে বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা যায়, অভাববের তাড়নায় গত ২০ জানুয়ারি বিলকিছের কাছ থেকে তার দেড় বছরের কন্যাসন্তানকে মাত্র পাঁচশ’ টাকার বিনিময়ে আখাউড়া উপজেলার নারায়ণপুর গ্রামের রুহুল আমিন নামে এক ব্যক্তি তার নি:সন্তান আত্মীয়ের জন্য কিনে নেন। ওদিন রাতে নিজ সন্তানকে অন্যের হাতে তুলে সারা রাত ঘুমাননি বিলকিছ। পরদিন থেকে সন্তানের জন্য রুহুল আমিনের বাড়িতে গিয়ে আর্তনাদ করেছেন মা বিলকিছ। তবে রুহুল তার সেই নি:সন্তান আত্মীয়ের ঠিকানা দিচ্ছেন না।

বিলকিছ বেগম বলেন, ‘আমার সন্তান জন্মের পর স্বামী আমাকে ছেড়ে চলে গেছে। এজন্য সন্তানকে নিয়ে আখাউড়ায় চলে আসি কাজের সন্ধানে। কোনো কাজ না পেয়ে অভাবের কারণে ছন্নছাড়া হয়ে পড়ি। তাই সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে নামে মাত্র ৫০০ টাকার বিনিময়ে রুহুল আমিনের হাতে আশামণিকে তুলে দেই।’ তিনি আরও বলেন, ‘সন্তানকে অন্যের হাতে তুলে দেয়ার পর এক রাতের জন্যও ঘুমাতে পারিনি। সন্তান তুলে দেয়ার সময় শর্ত ছিল- মন চাইলে আমি সন্তানের মুখ দেখতে পারবো।’ এ জন্য গত ৯দিন ধরে রুহুল আমিনের বাড়িতে বসে কাঁদছে। কিন্তু তাকে সন্তান দেখতে না দিয়ে উল্টো এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দিচ্ছে বলে জানান বিলকিছ।

এবিষয়ে আখাউড়া থানার অফিসার ইনচার্জ মোশারফ হোসেন তরফদার জানান, ঘটনার তদন্ত করে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: