সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের ইসলাম বিরোধী আচরণের জের হিসেবেই কানাডায় হামলা!

1485753533আন্তর্জাতিক ডেস্ক:: কানাডার স্থানীয় সময় অনুযায়ী রবিবার রাত আটটা আসরের নামাজের সময় কানাডার কুইবেকের উপশহর সান্তা ফয়ের একটি ইসলামিক কালচারাল সেন্টারের মসজিদে অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি চালায়। এই বন্দুক হামলায় ৫ নামাজি নিহত হয়। আহত হয় অনেকেই। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মসজিদটির সভাপতি মোহাম্মেদ ইয়াংগুই মিডিয়াকে এই তথ্য জানান। এ সময় ঐ মসজিদে প্রায় শ’খানেক মুসল্লি নামাজ আদায় করছিলো। রেডিও-কানাডা জানায়, দুই হামলাকারী স্কি মুখোশ পরা ছিল।

মসজিদের চারপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান কিউবেক প্রিমিয়ার ফিলিপ কুউইলার্ড। হামলাকারীদের গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।

হামলার সময় সভাপতি মোহাম্মেদ ইয়াংগুই মসজিদে ছিলেন না। এ সম্পর্কে তিনি বলেন, এখানে কেন এমন ঘটনা ঘটল? এটা সত্যিই বর্বরতা। তিনি আরো জানান, গত বছর জুনে রমজান মাসে কে বা কারা মসজিদের দরজায় শুকরের মাথা রেখে গিয়েছিলো।

এদিকে কানাডার জননিরাপত্তা মন্ত্রী, রালফ গুডালে টুইটারে বলেন, তিনি গভীরভাবে মর্মাহত।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো টুইটারে মসজিদের ওপর কাপুরুষোচিত হামলায় নিহতদের জন্য গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেছেন, আজ রাতে, কানাডার মানুষ এই কিউবেক মসজিদে হওয়া এই হামলায় নিহতদের উদ্দেশ্যে শোক পালন করবে। এই হামলায় নিহত ও তাদের পরিবারের জন্য আমার সমবেদনা।

এই ঘটনার পর পুরো কানাডা জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অভিজ্ঞ মহল মনে করেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নব নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইসলাম বিরোধী আচরণের জের হিসেবেই কানাডায় এই হামলা করা হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: