সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিমদের নিষিদ্ধ করা ট্রাম্পের উদ্দেশ্য নয়!

1485749983আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে শরণার্থী প্রবেশে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিধি-নিষেধ নিয়ে দেশটিসহ সারা বিশ্বে এখন চরম উত্তেজনা চলছে। এরই মধ্যে ট্রাম্প বলেছেন, মুসলিম শরণার্থী নিষেধাজ্ঞা তার উদ্দেশ্য নয়। দেশের নিরাপত্তার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার লিখিত এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, এই বিষয়টি (শরণার্থী প্রবেশে নিষেধাজ্ঞা) ধর্মের সঙ্গে সম্পৃক্ত নয়, সন্ত্রাস ও দেশকে নিরাপদ রাখার সঙ্গে সম্পর্কিত।

তিনি বলেছেন, আগামী ৯০ দিনের মধ্যে সব কিছু যাচাই-বাছাই করে সবচেয়ে নিরাপদ পলিসির মাধ্যমে সবদেশের জন্য ভিসা উন্মুক্ত করে দেয়া হয়।

সাতটি মুসলিম প্রধান দেশের অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশে ট্রাম্পের নিষেধাজ্ঞার পর বিক্ষোভ ছড়িয়েছে পুরো যুক্তরাষ্ট্রে, সমালোচনা উঠেছে বিশ্বের বিভিন্ন প্রান্তে।

যুক্তরাষ্ট্রের ডালাস বিমানবন্দরসহ পুরো দেশজুড়েই প্রতিবাদ ও বিক্ষোভ চলছে। বিশেষ করে বিমান বন্দরগুলোতে যেখানে আটকা পরেছেন বহু মুসলিম, যারা যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে চায়। হোয়াইট হাউজের সামনেও বিক্ষোভ হয়েছে।

শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি নির্বাহী আদেশের মাধ্যমে সাতটি মুসলিম প্রধান রাষ্ট্রের মানুষকে যুক্তরাষ্ট্রে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করেন।

এই আদেশের বিরুদ্ধে একটি সংগঠন মামলা করলে সাময়িক স্থগিতাদেশ জারি করেন নিউইয়র্কের ডিস্ট্রিক্ট জাজ অ্যান ডনেলি। কিন্তু অবস্থানে অনড় রয়েছে ট্রাম্প প্রশাসন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: