সর্বশেষ আপডেট : ১০ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্প আমাকে এলিয়েন বানিয়ে দিয়েছে : মো ফারাহ

1485748332খেলাধুলা ডেস্ক:: ব্রিটেনের হয়ে চারবার অলিম্পিক জয়ী স্যার মো ফারাহ ট্রাম্পের কার্যক্রমে বেশ বিরক্ত। সর্বশেষ আদালতের রায়ে স্বস্তি প্রকাশ করে তিনি সাংবাদিকদের বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমাকে এলিয়েন (ভিন গ্রহের বাসিন্দা) বানিয়ে দিয়েছেন।

ট্রাম্পের ভিসা বন্ধ রাখার নির্বাহী আদেশে রয়েছে সোমালিয়ার নাম। আর সে কারণেই এমন মন্তব্য করেছেন সোমালিয়ান বংশোদ্ভূত মো ফারাহ। কেননা ট্রাম্পের নির্বাহী আদেশের কারণে ফারাহ নিজেও যুক্তরাষ্ট্রের ভিসা পাবে না। কিন্তু পরবর্তীতে শনিবার যুক্তরাষ্ট্রের আদালতের আদেশে মি. প্রেসিডেন্টের সেই নির্বাহী আদেশ স্থগিত করে দেয়া হয়। তাতে ৩৩ বছর বয়সী এই অ্যাথলেট স্বস্তি প্রকাশ করেন। তিনি এই পলিসি সম্পর্কে বলেন, এটি বিভেদ ও বৈষম্যের জন্ম দেবে।

ট্রাম্পের এই নির্বাহী আদেশের কারণে যুক্তরাষ্ট্রের শরণার্থী গ্রহণের সিদ্ধান্ত স্থগিত হয়ে যায়। সেই সঙ্গে ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের জন্য যুক্তরাষ্ট্রে প্রবেশের দরজা বন্ধ করে দেয়া হয় ৯০ দিনের জন্য। বিষয়টি কার্যকর করা হয় এই দেশের বংশোদ্ভূত অন্যান্য দেশের নাগরিকদের ক্ষেত্রেও।

বিষয়টিকে কেন্দ্র করে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রী বোরিস জনসন যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে রবিবার আলোচনা করেছেন বলে জানায় বিবিসি। পরবর্তীতে যুক্তরাজ্যের পক্ষ থেকে জানানো হয়, দ্বৈত নাগরিকত্ব থাকা এই দেশের নাগরিকদের যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রে সফরে কোন ভিসা জটিলতায় পড়তে হবে না। কিন্তু এই সাতটি দেশের নাগরিক তাদের নিজ দেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে পারবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: