সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

1485691578নিউজ ডেস্ক:: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সুন্দরবনের জলদস্যুদের সরকারের দেয়া সুবিধা গ্রহণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়েছেন।

রবিবার বরিশাল মহানগরীর রূপাতলী র‌্যাব-৮ এর কার্যালয়ে সুন্দবনের জাহাঙ্গীর বাহিনীর ২০ জন জলদস্যুর আত্মসমপর্ণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বরেন।

এ সময় জলদস্যুরা ৩১টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র এবং ১ হাজার ৫০৭ রাউন্ড গোলাবারুদসহ আত্মসমর্পণ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে মানুষ হত্যাকারীর কোনো স্থান নেই। এটা যারা করছেন তারা ইসলামের শত্রু। দেশ ও জাতির শত্রু।

তিনি বলেন, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। এ সমস্যা মোকাবেলায় যেখানে পৃথিবীর একাধিক দেশ হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সফলতা আর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অবস্থান ও কঠোর মনোভাব এবং দেশের সচেতন জনসাধারনের সমর্থনের ফলে এটা সম্ভব হয়েছে। এরই ধারাবাহিকতায় সুন্দরবন থেকে বনদস্যু ও জলদস্যু নির্মূলে আমরা সক্ষম হবো।

আসাদুজ্জামান খান কামাল বলেন,গজিয়ে ওঠা নব্য জঙ্গিবাদের নেটওর্য়াক ভেঙে গেছে। বর্তমানে বড় ধরনের হামলা করার সক্ষমতা তাদের নেই।

অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ জলদস্যুদের উদ্দেশ্যে বলেন, আত্মসমর্পণ করুন নতুবা প্রচলিত আইনের সর্বোচ্চ প্রযোগ করা হবে।

তিনি বলেন, জলদস্যুদের মদদদাতাদেরও তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল র‌্যাব-৮এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে র‌্যাব-৬ এর অধিনায়ক খোন্দকার রফিকুল ইসলাম, বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, বরিশাল মহানগর পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন ও জেলা প্রশাসক গাজী মো. সাইফুজ্জামান বক্তব্য রাখেন ।-বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: