সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আগ্নেয়াস্ত্র জমা দিয়ে আত্মসমর্পন করবে বনদস্যু জাহাংগীর বাহিনী

dsnewspic_29jan17_003ডেইলি সিলেট ডেস্ক ::
দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে একের পর এক সুন্দরবনের কুখ্যাত সব বনদস্যু বাহিনী গুলোর আত্মসমর্পনের ধারাবাহিকতায় আজ র‌্যাব-৮ এর মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ তুলে দিয়ে আত্মসর্মন করতে যাচ্ছে বনদস্যু জাহাংগীর বাহিনী। ইতি মধ্যে বনদস্যু জাহাংগীর বাহিনীর প্রধান জাহাংগীরসহ ১৫ থেকে ২০ জন বনদস্যু বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কাতলার খাল এরাকায় র‌্যাব হেফাজতে এসেছে বলে র‌্যাব-৮ সূত্রে জানাগেছে।

সুন্দরবনের সব চেয়ে বড় বনদস্যু মাষ্টার বাহিনীর পর দ্বিতীয় বড় এ বাহিনীর সদস্যদের নিয়ে আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের জন্য র‌্যাব-৮ অভিযান চালাচ্ছে। তবে একটি নিরভরযোগ্য সূত্রে জানাগেছে, প্রায় ২৫ থেকে ৩০টি দেশি-বিদেশী আগ্নেয়াস্ত্র ও প্রায় দেড় হাজার রাউন্ড গোলাবারুসহ বনদস্যু জাহাংগীর বাহিনী র‌্যাব হেফাজতে এসেছে।

এদিকে সুন্দরবনের সব চেয়ে বড় বনদস্যু মাস্টার বাহিনীসহ ৮টি বনদস্যু বাহিনী আত্মসমর্পনের পর ৯ম তম বাহিনী হিসাবে জাহাংগীর বাহিনী আত্মসমর্পন করতে যাচ্ছে। এর আগে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে গত ৭ জানুয়ারী পটুয়াখালীর কুয়াকাটা রাখাইন মহিলা মার্কেট মাঠে ২৫টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ১শ ৫ রাউন্ড গুলিসহ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসর্মপন করা বনদস্যু নোয়া বাহিনীর ১২ সদস্য।

এর আগে গত ২০১৬ সালের ৩১ মে সুন্দরবনের কুখ্যাত বনদস্যু “মাষ্টার বাহিনীর” ১০ জন সদস্য ৫২টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র এবং প্রায় ৪ হাজার ৫০০ রাউন্ড গোলাবারুদ জমা দিয়ে প্রথম বারের মতো আনুষ্ঠানিক ভাবে আত্মসর্মাপন করে। গত ২০১৬ সালের ১৪ জুলাই সুন্দরবনের বনদস্যু “মজনু ও ইলিয়াস বাহিনীর” ১১ জন সদস্য ২৫টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র এবং ১ হাজার ২০ রাউন্ড গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পন করে।

গত ২০১৬ সালের ৭ সেপ্টেম্বর বনদস্যু “আলম ও শান্ত বাহিনীর” ১৪ জন সদস্য ২০টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৮ রাউন্ড গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পন করে। গত ২০১৬ সালের ১৯ অক্টোবর বনদস্যু সাগর বাহিনী ১৩ সদস্য ২০টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র ও ৫৯৬ রাউন্ড বিভিন্ন প্রকার গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পন করে। গত ২০১৬ সালের ২৮ নভেম্বর বনদস্যু খোকাবাবু বাহিনীর ১২ সদস্য ২২টি দেশী বিদেশী আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৩ রাউন্ড গোলাবারুল জমা দিয়ে আত্মসমর্পন করে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: