সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৬ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে বিএমএ মহাসচিব’র সংবর্ধনা

unnamed (6)বিএমএ‘র নবনির্বাচিত কেন্দ্রীয় মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের স্বাস্থ্য সেবায় অভাবনীয় সাফল্য কোনো কল্পকাহিনী নয়, বরং এটি একটি আলোচিত চরম বাস্তবতা। বিএমএর লক্ষ্যই হল সমস্ত বাংলাদেশের মধ্যে স্বাস্থ্যবান্ধব পরিবেশ সৃষ্টি করা। গ্রামীণ জনগোষ্ঠীর কাছে যাতে স্বাস্থ্য সেবা পৌছে যায় সে ব্যাপারে অগ্রণী ভূমিকা পালন করবে বিএমএ।সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল-এর উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শনিবার সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল-এর উদ্যোগে কলেজের ২নং লেকচার গ্যালারীতে বিএমএর নবনির্বাচিত কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক ডা. ইহতেশামুল হক চৌধুরী ও কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী ও কেন্দ্রীয় ২ কাউন্সিলর এর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। হলি সিলেট হোল্ডিং লিমিটেড-এর চেয়ারম্যান ড.ওয়ালী তছর উদ্দিন এম.বি.ই ‘র সভাপতিত্বে বিএমএ সিলেট জেলা শাখার সমাজকল্যান সম্পাদক সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল-এর রেজিষ্টার ডা:হিমাংশু শেখর দাস ও রেজিষ্টার ডা: সোমা সরকার যৌথ পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন নবনির্বাচিত কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী, কেন্দ্রীয় কাউন্সিলর ডা. মোঃ আজাদুর রহমান, ডা. মোঃ ইশফাক জামান সজীব ।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুল মুনিম চৌধুরী স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হলি সিলেট হোল্ডিং লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ডা: শাহ আব্দুল আহাদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. রেজাউল করীম, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার(অব) ডা. মোঃ তোজাম্মেল হক, হলি সিলেট হোল্ডিং লিমিটেড-এর ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বশির উদ্দিন, ভাইস চেয়ারম্যান ডা. মুদাব্বির হোসেন চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের স্পন্সর ডাইরেক্টর এমদাদ হোসেন চৌধুরী, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক ডা. ফজলুর রহীম কায়সার, সার্জারী বিভাগের অধ্যাপক ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, শিশু বিভাগের অধ্যাপক ডা. এম এ মতিন, প্যাথলজী বিভাগের লেকচারার ডা. তাজকিয়া সুলতানা বক্স, ইন্টার্ণ চিকিৎসক ডা. নুসরাত শারমীন সিদ্দিকী প্রমূখ ।
সংবর্ধিত অতিথির বক্তব্যে অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেন, স্বাস্থ্যসেবায় আমাদের নবীন ডাক্তারদেরকে আতœপ্রত্যয়ী হতে হবে।সর্বোচ্চ সেবার মাধ্যমে জনগণকে সন্তুষ্ট রাখতে পারলেই তারা আমাদের ডাকে সাড়া দেবে।আমাদের নবনির্বাচিত মহাসচিব যেমনি শৃঙ্খলার ব্যাপারে আপোষহীন তেমনি আমাদেরকে ও সময়ানুবর্তিতা অবলম্বন করতে হবে।

বিএমএ‘র নবনির্বাচিত কেন্দ্রীয় মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী আরো বলেন স্বাস্থ্যসেবায় সরকারী হাসপাতালগুলোর চেয়ে বেশী অবদান রাখছে বেসরকারী হাসপাতালগুলো,কারন বেসরকারী হাসপাতাল সংখ্যায় বেশী। তিনি বলেন এ সমাজের কাছে ডাক্তারদের দায়বদ্বতা আছে জনগণকে উন্নতমানের চিকিৎসা প্রদানে আমাদেরকে সচেষ্ট হতে হবে।তিনি ডাক্তারদেরকে আতœসমালোচনা, আতœশুদ্ধি এবং আতœসংযমের পথে এগিয়ে আসার আহবান জানান।
সভাপতির বক্তব্যে হলি সিলেট হোল্ডিং লিমিটেড-এর চেয়ারম্যান ড.ওয়ালী তছর উদ্দিন এম.বি.ই বলেন,এই হাসপাতালের শতকরা ৬০ভাগ মালিক প্রবাসী আমরা ব্যবসার জন্য এই প্রতিষ্টানের সাথে জড়িত হয়নি,আমাদেও সন্তানদেও সত্যিকার মানুষ হিসাবে গড়ার প্রত্যয় নিয়ে এই প্রতিষ্টানের সাথে জড়িত হয়েছি।তিনি বলেন ডা. ইহতেশামুল হক চৌধুরী দীর্ঘদিন যাবত স্বাস্থ্যসেবায় অবদান রেখে চলেছেন।তার সুযোগ্য নেতৃত্ব এবং বিচক্ষণতায় বাংলাদেশের স্বাস্থ্যসেবা আরো অনেক দূর এগোবে বলে আমার বিশ্বাস।কারণ তিনি যেখানেই বিচরণ করেছেন সেখানেই তার কর্মদক্ষতার ছাপ রেখেছেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা জামাল আহমদ । – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: