সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৪৫ সেকেন্ড আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা শাহ্ শাফি কাদিরকে সিলেট সরকারী কলেজ স্টুডেন্ট ফোরাম’র সংবর্ধনা

shafi_kadirডেস্ক রিপোর্ট:: ” বন্ধুত্ব ও ভালোবাসা” বন্ধু- শব্দের মাঝে মিশে আছে নির্ভরতা আর বিশ্বাস। বন্ধু আর বন্ধন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বন্ধুত্ব মানেই যেন হৃদয়ের সবটুকু আবেগ নিংড়ে, ভালোবাসা দিয়ে মন খুলে জমানো কথা বলা। বন্ধুর জন্য গেয়ে ওঠা- হাল ছেড়ো না বন্ধু বরং কণ্ঠ ছাড়ো জোরে, দেখা হবে তোমার-আমার অন্যদিনের ভোরে।
বন্ধুত্ব ও ভালোবাসা ‘একেক বন্ধু আমাদের মধ্যে একেকটা দুনিয়ার প্রতিফলন, হয়তো সে আসার আগ পর্যন্ত ওই দুনিয়াটাই জন্মায় না। আর কেবল বন্ধুর সঙ্গে মিলনের মধ্য দিয়েই ওই দুনিয়া জন্মাতে পারে।’
বন্ধু-নিয়ে মোতাহার হোসেন চৌধুরীকে লেখা চিঠিতে কাজী নজরুল নিজের আবেগকে এভাবেই প্রকাশ করেছিলেন, আমার চোখের জলের মতিহার, বাদল রাতের বুকের বন্ধু। যেদিন এই নিষ্ঠুর পৃথিবীর আর সবাই আমায় ভুলে যাবে, সেদিন অন্তত তোমার বুক বেঁধে উঠবে। … কেন এই কথা বলছি শুনবে? বন্ধু আমি পেয়েছি যার সাক্ষাত্ আমি নিজেই করতে পারব না। এরা সবাই আমার হাসির বন্ধু, গানের বন্ধু, ফুলের সওদার খরিদ্দার এরা। এরা আমার আত্মার আত্মীয়,
বন্ধুর সঙ্গে মিলে, বন্ধুর কাঁধে কাঁধ , হাতে হাত রেখেই তো দুনিয়া দেখতে হবে।
ইংরেজ লেখিকা ভার্জিনিয়া উলফ বলেছিলেন-কেউ কেউ পুরোহিতের কাছে যায়, কেউ কবিতার কাছে, আমি যাই আমার বন্ধুর কাছে।
এভাবে দুনিয়ার অনেক মনীষীই বন্ধুত্বকে ব্যাখ্যা করার চেষ্টা করেছেন।
গ্রিক দার্শনিক ও বিজ্ঞানী অ্যারিস্টটল বলেছেন-বন্ধু হতে চাওয়া একটা ক্ষণিকের কাজ, কিন্তু এটা এমন ফল যা খুবই ধীরে পাকে। দুনিয়া জোড়া জনপ্রিয় যে বন্ধুত্ব হচ্ছে দুই দেহে বাস করা এক- আত্মা।
কথায় আছে, মানুষ চেনা যায় তাঁর সঙ্গী-সাথি দেখে।
প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনও বলেছিলেন- একজন ব্যক্তির জীবনের ভালো দিকটা গড়ে ওঠে তাঁর বন্ধুত্ব দিয়ে।’
ফরাসি দার্শনিক কামু বলছেন-আমার সামনে সামনে হেঁটো না, আমি হয়তো অনুসরণ করব না। আমার পেছন পেছন হেঁটো না, আমি হয়তো পথ দেখাতে পারবে না। আমার পাশে হাঁটো এবং বন্ধু হও।

২৬ জানুয়ারি বৃহস্পতিবার রাত ৮-ঘটিকার সময় সিলেট সরকারী কলেজ স্টুডেন্ট ফোরাম (৯২-৯৩) ব্যাচ এর যুক্তরাজ্যের প্রবাসী শাহ-শাফি কাদির বাংলাদেশে আগমন উপলক্ষ্যে  শাহ-শাফি কাদির, ব্যারিস্টার মান্না, শিপলু এবং নবনির্বাচিত সিলেট জেলা বারের সমাজ বিষয়ক সম্পাদক এডভোকেট এজাজকে সিলেট শহরের নয়াসড়কের অভিজ্যাত হোটেল-ইয়াম্মি হাটে সংবর্ধনা ও গ্রান্ড রিসিপশন আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সরকারী কলেজ প্রিন্সিপাল কাজী আতাউর রহমান।
WhatsApp Image 2017-01-27 at 3.36.06 PMঅন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আবু আহমদ এমদাদ ,ব্যারিস্টার মোস্তাকিন রাজা চৌধুরী, শাহ-শাফি কাদির, শাহ ইসমাইল, এডভোকেট সাইদ আহমদ, কাজী হুমায়ুন কবীর স্বপন, অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ বাবলু, চেয়ারম্যান রেহান উদ্দিন রায়হান, মুক্তাদির আহমদ মুক্তা, আনোয়ার চৌধুরী, ছানিয়াতুর রহমান চৌধুরী আজম , মফিক এ চৌধুরী, তোফায়েল আহমদ, মুহাম্মদ বিন রশীদ, অধ্যাপক আং রহিম, ডা: এ বি সিদ্দিক শাহীন, ডা:রিপন চৌধুরী, শিবলু মিয়া, এডভোকেট এজাজ আহমদ, কোয়েলুররহমান চৌধুরী, কামরুল ইসলাম, মাছুম আহমদ, শিপ্রা শিপু, সৈয়দ মাছুম , আলম চৌধুরী, অধ্যাপক আবু জহির রতন, ধননজয় দাস, নুরুল আহসান হীরা, দুদু মিয়া, আলিম উদ্দিন, আব্দুল জব্বার শাহী, জহির খাঁন, মোস্তফা খালেদ, মনজুলুল হাসান চৌধুরী, আব্দুস সালাম, হাজী আব্দুল খালিক ও আব্দুর রাজ্জাক রাজু প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: