সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রেডিট সিস্টেম বাতিলের দাবিতে রুয়েট শিক্ষার্থীদের আন্দোলন

download (3)রাবি প্রতিনিধি:: ক্রেডিট সিস্টেমের কারণে গত তিন বছরে প্রায় ২০০ শিক্ষার্থী ঝড়ে পড়ায় সিস্টেমটি বাতিলের দাবিতে আন্দোলন করছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দাবি পূরণের লক্ষ্যে শনিবার সকাল ৮ টা থেকে বিশ^বিদ্যালয়ের ১৪-১৫ সিরিজের শিক্ষাথ্র্ীরা ক্লাস পরীক্ষা বর্জন করে তারা। সেই সাথে বিশ^বিদ্যালয় প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ১৩ সিরিজ থেকে মূলত ক্রেডিট সিস্টেম চালু করে বিশ^বিদ্যালয় প্রশাসন। যদিও শিক্ষার্থীদের কল্যানের কথা চিন্তা করেই এই সিস্টেম চালু করা হয় তবে চালুর পর প্রতি ব্যাচের অধিকাংশ শিক্ষার্থী ঝরে যেতে শুরু করে। এতে আন্দোলন করে শিক্ষার্থীরা তবে কোন ধরনের সফলতা পায়নি । তাই আবারও এই সিস্টেমটি বাতিলের জন্য আন্দোলন করছে।
এর আগে সকালেই বিশ^বিদ্যালয় উপাচার্য বরাবর তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। তাদের দাবি সমূহের মধ্যে প্রধান দাবিই ৩৩ ক্রেডিট বাতিল।
১৪-১৫ সিরিজের এক শিক্ষার্থী জানান, ক্রেডিট সিস্টেম প্রবর্তনের কারণে ১৩ থেকে ১৫ সিরিজের প্রায় ১৫০-২০০ শিক্ষার্থী ঝড়ে পড়েছে। তাই তারা আন্দোলন করছে। এবং বিশ^বিদ্যালয় প্রশাসন তাদের দাবি পূরণ না করলে তাদেও আন্দোলন চালিয়ে যাবে বলে জানান তারা।
রুয়েট উপাচার্য বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলন অযৌক্তিক। – বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: