সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় টিলা কাটার অভিযোগ করায় হত্যার হুমকি

unnamedকুলাউড়া অফিস:: বড়লেখায় সরকারী খাস টিলা ভুমি কাটার অভিযোগ দেয়ায় একটি পরিবারকে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দিয়েছে প্রতিপক্ষের লোকজন। হুমকির ঘটনায় থানায় অভিযোগ দেয়ায় টিলা নিধনকারী প্রভাবশালীদের ইশারায় পরদিন বাদির বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে। পরিবেশ আইন লঙ্ঘনকারীর বিরুদ্ধে অভিযোগ দেয়ায় অপরাধি চক্রের পাল্টা কাউন্টার মামলা গ্রহণ নিয়ে থানা পুলিশের ভুমিকা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

সরেজমিনে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ৮নং কাশেমনগর গ্রামের হাসিম আহমদের স্ত্রী হাবিবা আক্তার তান্নি ২৪ জানুয়ারী ৩০-৪০ জন শ্রমিক নিয়ে প্রায় ৪০ ফুট উচু সরকারী খাস ভুমির টিলা কেটে রাস্তা নির্মাণ করতে থাকেন। প্রতিবেশি ছমিনা বেগম, আকলিমা বেগম, লোকমান আহমদ, সোনাহর আলী টিলা কাটতে বাধা দিয়ে ব্যর্থ হয়ে স্থানীয় ভুমি অফিসে অভিযোগ করেন। ইউনিয়ন ভুমি অফিসের তহশিলদার আবুল কালাম আজাদ ঘটনাস্থলে পৌছলে শ্রমিকরা পালিয়ে যায়। তিনি হাবিবা আক্তার তান্নিকে টিলা কাটা বন্ধ করতে নির্দেশ দেন। তহশিলদার চলে যাওয়ার পর তান্নি, সহযোগি মনোহর আলী, খলিল উদ্দিন অভিযোগকারী ছমিনা বেগম ও আকলিমা বেগমকে প্রকাশ্যে হত্যার ও ঘরবাড়ি পুড়িয়ে দেয়ার হুমকি দেয়ায় ছমিনা বেগম রাতেই হুমকি প্রদানকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেন।

এদিকে অভিযোগের তদন্ত শেষ হতে না হতেই টিলা কাটা, হত্যা ও বাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি সংক্রান্ত মামলার আসামী হাবিবা আক্তার তান্নি পরদিন অভিযোগকারী ছমিনা বেগম ও ঘটনার স্বাক্ষিদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছে। থানা পুলিশের কাউন্টার মামলা গ্রহণ নিয়ে নানা মহলে প্রশ্ন দেখা দিয়েছে।

বড়লেখা থানার এসআই দেবাশীষ সুত্রধর জানান, তিনি ছমিনা বেগমের হুমকি ধমকির অভিযোগের তদন্ত করে যাওয়ার পর ২ নম্বর আসামী হাবিবা আক্তার তান্নি মামলার বাদি ও স্বাক্ষীদের বিরুদ্ধে থানায় পাল্টা মামলা করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: