সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উদ্ভাবকদের পাশে থাকবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়: পলক

1485583303নিউজ ডেস্ক:: তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং বাংলাদেশ ইনোভেশন ফোরামের যৌথ উদ্যোগে প্রথমবারের মত আয়োজন করা হয়েছে স্পেস অ্যাপস নেক্সট জেন।

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রাঙ্গণে জানুয়ারির ২৭ এবং ২৮ হ্যাকাথন অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশে এই প্রথমবারের মত আয়োজন করা হলেও এরআগে বিশ্বের ৫টি দেশ আন্তর্জাতিক এই হ্যাকাথনের আয়োজন করেছে।

দুই দিনব্যাপী এই হ্যাকাথনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান সবুর খান, মো. হারুনুর রশিদ (অতিরিক্ত সচিব, আইসিটি অনুবিভাগ), বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রতিষ্ঠাতা আরিফুল হাসান অপু।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্পেস অ্যাপস নেক্সট জেনের প্রধান মেনটর তৌহিদ ভূঁইয়া, পিবাজার ডট কমের সিইও মো. শাহীন, মেনটর শামসুল হকসহ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য প্রতিমন্ত্রী বলেন, আমাদের সরকার দেশের সকল উদ্ভাবকদের নিয়ে নতুন মাত্রায় চিন্তা করছে। উন্নয়নের দ্বারপ্রান্তে এসে আমরা এখন প্রজ্বলিত। তরুণ উদ্ভাবকদের এমন উদ্ভাবন দেখে তিনি বিস্ময় প্রকাশ করেন। তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে আমরা আপ্রাণ চেষ্টা করে চলেছি। শুধু বিজয়ীরা নয়, সকল উদ্ভাবকদের পাশে সমানভাবে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এছাড়া ও স্পেস অ্যাপস নেক্সট জেন এখন থেকে প্রতি বছর অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন মন্ত্রী পলক।

উদ্বোধন শেষে মাননীয় প্রতিমন্ত্রী হ্যাকাথন প্রাঙ্গণ ঘুরে সকল শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন এবং প্রজেক্ট নিয়ে আলোচনা করেন। এছাড়াও বাংলাদেশের বিজ্ঞানীরা একসময় মঙ্গল গ্রহ সহ বিশ্ব ভ্রমান্ডে পদচারণ করবে বলেই আশা করেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: