সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নাসিরদের দিন ফেরাতে পারে বিসিএল

full_804800882_1485501838খেলাধুলা ডেস্ক:: এই মুহূর্তে যারা জাতীয় দলের বাইরে আছেন, তাদের কপাল খুলে দিতে পারে ফ্রাঞ্চাইজি ভিত্তিক প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। জাতীয় দলের নির্বাচকরা তেমনই ইঙ্গিত দিয়েছেন।

আগামীকাল থেকে চার দল নিয়ে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের গুরুত্বপূর্ণ এই আসর।

টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ওয়াল্টন সেন্ট্রাল জোন বগুড়ায় ইসলামি ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে লড়বে। অন্যদিকে প্রাইম ব্যাংক সাউথ জোন মাঠে নামবে বিসিবি নর্থ জোনের বিরুদ্ধে। এই ম্যাচটি হবে সিলেটে।

জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটার এই টুর্নামেন্ট খেলবেন না। নিউজিল্যান্ড সফরের পর সবাই বিশ্রামে আছেন। কয়েকদিন পরই ভারত সফরের জন্য অনুশীলনে ফিরবেন।

আল-আমিন, নাসির হোসেন শফিউল ইসলাম সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েন। নির্বাচক হাবিবুল বাশার ইঙ্গিত দিলেন, এখানে ভাল করলে ভারত সফরে যে কেউ সুযোগ পেতে পারেন।

ভারত সফরের আগে বিসিএলে আমরা তাদের পারফর্ম্যান্স মূল্যায়ন করবো। যদি তারা চালাক হয় তাহলে এই সুযোগ কাজে লাগাবে জানিয়ে বাশার বলেন, ‘অনেকেই বেশি খেলার সুযোগ পায় না। সুতরাং এখানে নিজেদের প্রমাণ করার একটি বড় সুযোগ থাকছে তাদের সামনে।’

গত দুই বছরে দলের দ্বিতীয় সেরা স্পিনার নাসির হোসেন। ১৭ ম্যাচে ২৮.২২ গড়ে ১৮টি উইকেট তার নামে। ওই সমেয় ২৮.০৩ গড় নিয়ে কেবলমাত্র সাকিব তার উপরে ছিলেন। বরং ইকোনোমি রেটে সাকিবের চেয়ে অনেক এগিয়ে তিনি। ৪.৪১ ইকোনমি রেট নিয়ে মোস্তাফিজ বাদে সবার উপরে তিনি। মোস্তাফিজও তার থেকে খুব একটা এগিয়ে নন, ৪.২৭।

ঢাকা প্রিমিয়ার লিগেও নাসির ছিলেন সেরার দৌড়ে। ব্যাটিংয়ে ৭৫’র বেশি গড় নিয়ে কেবল মোসাদ্দেক হোসেন সৈকতের পেছনে। গত বিশ্বকাপেও নাসির ছিলেন নাসিরের মতো। তিন ম্যাচে মাঠে নামানো হয়েছিল। তিনটিতেই সবচেয়ে ভালো বোলিং গড় তার। ইকোনোমি রেটেও ছিলেন দ্বিতীয়। ইংল্যান্ড সিরিজের শেষ দুই ম্যাচেও নাসির সবার নজর কাড়েন। দ্বিতীয় ম্যাচে জয় পেতে তার অবদান ছিল। তৃতীয় ম্যাচে দল হারলেও ব্যাটে-বলে নাসির অন্যদের চেয়ে এগিয়ে ছিলেন। কিন্তু ‘অজানা কারণে’ তাকেও বাদ পড়তে হয়। নাসির সম্প্রতি জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে নিজের ফেরার পথে আওয়াজ তুলেছেন।

অন্যদিকে আল-আমিন ২০১৫ সাল থেকে জাতীয় দলে আছেন। কিন্তু খুব একটা মাঠে নামতে পারেন না। বোলিং অ্যাকশন ঠিকে করে ফিরে আসার পর আরো বিধ্বংসী হয়েছেন। ডেথ ওভারে প্রতিপক্ষ গত বছর তাকে খেলতেই পারেনি। বিপিএলে নারী কেলেঙ্কারিতে জড়িয়ে জাতীয় দল থেকে বাদ পড়েন।

তবে বিসিএলে ভাল করলে ‘শাপমোচনের’ সুযোগ পেতে পারেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: