সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে চা বাগানের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান

unnamed (9)সিলেট চা জনগোষ্ঠি ছাত্র-যুব কল্যাণ পরিষদ আয়োজিত ২২টি চা বাগানের ২০১৬ সালের এসএসসি ও এইচএসসি উর্ত্তীণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি অনুষ্ঠান শুক্রবার সকাল ১১টায় সদর উপজেলা হলরুমে অনুষ্ঠিত হয়।

পরিষদের সভাপতি দিলীপ রঞ্জন কুর্মীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজিত বাড়াইক’র পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ বলেন, চাবাগানের বাসিন্দারা আমাদের থেকে বিচ্ছিন্ন কেউ নন। তারাও আমাদের সন্তান। তাই সকল কুসংস্কার মুছে ফেলে চা শ্রমিকের সন্তানদের শিক্ষা-দীক্ষার মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমরা বিশ্বাস করি প্রতিটি শিক্ষার্থীর মনের ভেতরেই লুকিয়ে আছে আগামীর স্বপ্ন ও সম্ভাবনা। তাদের মেধা বিকাশে তাই তাদেরকে শিক্ষা প্রদান অত্যন্ত জরুরী একটি বিষয়। সেদিকে আমাদের সবাইকে নজর রাখতে হবে এবং অল্প কিছু দিনের মধ্যেই চাবাগান ভিত্তিক স্কুল নির্মাণ করে দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা চলছে তা সম্ভব হবে অচিরেই। পাশাপাশি চা শ্রমিকদের বাসস্থান সহ সংগঠনের জন্য একটি কার্যালয়েরও আশ্বাস প্রদান করেন তিনি। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চা শ্রমিকদেরও অগ্রণী ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, ৬নং টুকের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শহীদ আহমদ শহীদ, ৩নং খাদিমনগর ইউপি চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, জৈন্তাপুরস্থ ৬নং চিকনাগুল ইউপি চেয়ারম্যান আমিনুর রশিদ, গোয়াইনঘাট ডিগ্রী কলেজের ইংরেজী প্রভাষক চিত্তরঞ্জন রাজবংশী, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের প্রভাষক হোসেন আহমদ আম্বিয়া, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রামভজন কৈরী, বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উত্তর সিলেট ভ্যালীর সভাপতি রাজু গোয়ালা।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন লালাখাল চা বাগানের সভাপতি ও ইউপি সদস্য রাজেন্দ্র বাড়াইক মলিন, পরিষদের পৃষ্টপোষক নারায়ন কুর্মী, সলমন কুয়েদা, পঞ্চায়েত প্রতিনিধি অন্নদা বাড়াইক, মঞ্জু কুর্মী, পরিষদের উপদেষ্টা নান্টু রঞ্জন শিং, সাবেক ইউপি সদস্যা সুগা রানী বাসাক, পঞ্চায়েত প্রতিনিধি মিটন দাস, আতাউর রহমান শামীম প্রমুখ। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: