সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশে হিজড়া ১০১৩৯ জন: সংসদে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

e75af2aade44fcf4634bd6330d9209d4-56f4b44743453নিউজ ডেস্ক:: জাতীয় সংসদসমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বাংলাদেশে বেদে, হিজড়া ও হরিজন সম্প্রদায়ের পরিসংখ্যানগত কোনও জরিপ হয়নি। তবে সমাজসেবা অধিদপ্তরের জেলা পর্যায়ের তথ্য অনুযায়ী দেশে ৭৫ হাজার ৭০২ জন বেদে, ১০ হাজার ১৩৯ জন হিজড়া ও দুই লাখ ৬৪ হাজার ৬১৬ জন হরিজন রয়েছেন। আর দেশে প্রতিবন্ধী ব্যক্তির সংখ্যা ১৫ লাখ ৯ হাজার ৭১৬ জন।

সরকার দলের সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার বৈঠকের শুরুতে এই প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

ঢাকার শহরে হিজড়াদের উপদ্রব বিষয়ে জাসদের সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেনের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘সম্প্রতি ঢাকা শহরের বাস স্টেশন, বাসের ভেতরসহ বিভিন্ন স্থানে হিজড়াদের চাঁদাবাজির ঘটনা ঘটছে বলে সরকার জানতে পেরেছে। বিষয়টির প্রতি সরকারের দৃষ্টি রয়েছে। সংশ্লিষ্ট এলাকার হিজড়া গুরুমাতাদের সঙ্গে এসব সমস্যা নিয়ে কথা বলা হয়েছে।’ এছাড়া, এসব সামাজিক অনাচার বা গণ-উপদ্রব দমনে ঢাকা মেট্রোপলিটন পুলিশকেও অবহিত করা হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: