সর্বশেষ আপডেট : ৪০ সেকেন্ড আগে
রবিবার, ২২ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোপা ডেল রে থেকে বিদায় রিয়ালের, সেমিফাইনালে সেলটা ভিগো

1485420708খেলাধুলা ডেস্ক:: ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত ফ্রি-কিকও রিয়াল মাদ্রিদকে বাঁচাতে পারেনি। বুধবার হোম ম্যাচে ২-২ গোলে ড্র করার পরে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে রিয়ালকে হটিয়ে কোপা ডেল রে’র সেমিফাইনালে উঠেছে সেলটা ভিগো। প্রথম লেগে সানতিয়াগো বার্নাব্যুতে স্বাগতিকদের ২-১ গোলে পরাজিত করেছিল সেলটা।

বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের ইনজুরি থাকার পরও ঘুরে দাঁড়ানোর মিশনে সেলটার বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। কিন্তু বিরতির ঠিক আগ মুহূর্তে ডানিলোর আত্মঘাতী গোলে কপাল পুড়ে রিয়ালের। ৬২ মিনিটে অবশ্য রোনালদোর গোলে সমতা ফেরায় রিয়াল। গত দুই বছরে কোপা ডেল রে’তে এটি ছিল রোনালদোর প্রথম গোল। তবে ৮৫ মিনিটে ড্যানিয়েল ওয়াস আবারো গোল করলে সেলটার স্বপ্ন পুনর্জাগরিত হয়। ৯০ মিনিটে অবশ্য লুকাস ভাজকুয়েজের হেডের গোলে গত চার ম্যাচে অন্তত তৃতীয় পরাজয়ের তিক্ত স্বাদ থেকে রেহাই পায় মাদ্রিদ। শুক্রবার সেমিফাইনালের ড্রয়ে সেলটা আলাভেস ও অ্যাথলেটিকো মাদ্রিদের সাথে যোগ দিল। আজ রাতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার দ্বিতীয় লেগের ম্যাচের ফলাফলের ওপর চতুর্থ দলটি নির্ধারিত হবে। ইতোমধ্যেই প্রথম লেগে ১-০ গোলে জয়ী হয়ে এগিয়ে রয়েছে বার্সা।

ম্যাচ শেষে মাদ্রিদ বস জিনেদিন জিদান বলেছেন, আমরা বাদ পড়ে গেছি এবং এ জন্য আমরা দারুণ হতাশ। বিশেষ করে আমি বেশ হতাশ। কারণ ছেলেরা আজ বেশ ভাল খেলেছে। কিছু সময়ের জন্য আমরা পারিনি, অথবা তৃতীয় গোলটি আমাদের পাওয়া উচিত ছিল। কিন্তু শেষ পর্যন্ত কিছুই হয়নি।

অন্যদিকে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথম বড় কোন শিরোপা জয়ের থেকে আর মাত্র তিন ম্যাচ দুরে রয়েছে সেলটা। সেলটা বস এডুয়ার্ডো বেরিজ্জো বলেছেন, রিয়াল মাদ্রিদের মত বড় দলকে হারানোর সব ধরনের ক্ষমতা আমাদের ছিল। আমরা জানতাম এখানে আমাদের হারানো কিছু নেই। মাদ্রিদও আমাদের আটকানোর সব ধরনের কৌশল অবলম্বন করেছে। এ কারণে তারা কিছুটা রক্ষণাত্মক ছিল। সেই সুযোগটাই আমরা কাজে লাগিয়েছি।

মূল একাদশ থেকে ইনজুরির কারণে সাতজন খেলোয়াড় বিশ্রামে থাকায় মাদ্রিদের সামনে ম্যাচটি একটি কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। যদিও ম্যাচে ভাল সুযোগ বলতে বেশীরভাগ মাদ্রিদই পেয়েছে। ম্যাচের শুরুতেই সেলটা গোলরক্ষক সার্জিও আলভারেজ রোনালদোর অসাধারণ একটি হেড আটকে দেন। ফিরতি বলে বিশ্বসেরা খেলোয়াড়ের বল পোস্টে না লাগলে মাদ্রিদ হয়ত তখনই এগিয়ে যেতে পারতো। কিন্তু বিরতির ঠিক আগ মুহূর্তে সেলটা এগিয়ে যায়। জন গুইডেটির দুর্দান্ত একটি শট কিকো ক্যাসিয়া দারুণভাবে আটকে দিলেও ডানিলোর পায়ে লেগে তা জালে জড়ায়। আত্মঘাতী এই গোলে ক্যাসিয়ার ম্যাচের সেরা মুহূর্তটি ম্লান হয়ে গেছে। এই নিয়ে দ্বিতীয়বারের মত কাপ অ্যাওয়ে গেমে ব্রাজিলিয়ান এই রাইট ব্যাক আত্মঘাতী গোল করলেন। ৬২ মিনিটে অবশ্য ২৫ গজ দুর থেকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের জন্য রোনালদো অসাধারণ ফ্রি-কিকে ম্যাচে সমতা ফেরান। অধিনায়ক সার্জিও রামোসের হেডে কিছুক্ষণ পরেই মাদ্রিদ এগিয়ে যাবার সুযোগ পেয়েছিল। করিম বেনজেমা ও রোনালদোর আরেকটি ফ্রি-কিকও গোলের ঠিকানা খুঁজে পায়নি। উল্টো ৮৫ মিনিটে জোজাবেডের সহায়তায় ওয়াস আবারো সেলটাকে এগিয়ে দেন। অবশ্য স্টপেজ টাইমে বদলী খেলোয়াড় জিসেবে ভাসকুয়েজ রিয়ালের পক্ষে সমতা ফেরালেও তা ম্যাচ বাঁচাতে পারেনি।

এর আগে দিনের শুরুতে তারকা ফরোয়ার্ড এন্টোনিও গ্রিজমানকে বিশ্রামে রেখেও এইবারের সাথে ২-২ গোলে ড্র করে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: