সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ডারে দেয়াল তৈরির খরচ দেব না : মেক্সিকান প্রেসিডেন্ট

9OHqoacOrEU9rU7mআন্তর্জাতিক ডেস্ক:: মেক্সিকান বর্ডারে যুক্তরাষ্ট্রের দেয়াল তৈরির সিদ্ধান্তে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষরের পর আরো একবার বিষয়টি নিয়ে কথা বললেন মেক্সিকান প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো। আগেই জানিয়েছিলেন, এই দেয়ালের কোন খরচ দেবে না মেক্সিকান সরকার। বিষয়টি আরো একবার নিশ্চিত করে তিনি বলেন, মেক্সিকো দেয়ালে বিশ্বাস করে না। কোন দেয়ালের জন্য মেক্সিকো অর্থ খরচ করবে না।

হোয়াইট হাউজের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী এক মাসের মধ্যে মেক্সিকান বর্ডারে দেয়াল তৈরির কাজ শুরু হবে। বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্র-মেক্সিকোর মধ্যে শীতল সম্পর্ক চললেও ওয়াশিংটনে সফর বাতিল করেননি প্রেসিডেন্ট এনরিকে।

টুইটারে প্রকাশিত এক ভিডিওতে তিনি বলেন, মেক্সিকো দেয়ালে বিশ্বাস করে না। এ কথা আগেও বলেছি। কোন দেয়ালের জন্য মেক্সিকো অর্থ খরচ করবে না। তিনি সেখানে আরো জানান, কূটনীতিকেরা ট্রাম্প প্রশাসনের সঙ্গে বৈঠক শেষ করার পর মেক্সিকোর পদক্ষেপ জানানো হবে।mx

এনরিকে পেনে নিয়েতে নিজ দেশের নাগরিকদের রক্ষায় বদ্ধপরিকর বলেও জানান। তিনি বলেন, আমাদের পররাষ্ট্র মন্ত্রীকে নির্দেশ দেয়া আছে। তারা মেক্সিকানদের রক্ষার জন্য নিজেদের সর্বোচ্চ চেষ্টা করবে। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা অভিবাসীদের সহায়তার জন্য যে সংস্থাগুলো রয়েছে, তাদের সঙ্গে নিয়ে কাজ করার জন্যও বলা হয়েছে।

যুক্তরাষ্ট্রে থাকা মেক্সিকোর ৫০টি কনস্যুলেটের মাধ্যমে মেক্সিকান অভিবাসীদের সহায়তা করা হবে বলেও জানান তিনি। সিএনএন।

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: