সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৫ সেকেন্ড আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়েছে ইসি

1485345052নিউজ ডেস্ক:: আগামী ৮ ফেব্রুয়ারি বিদায়ের আগে কাজী রকিবউদ্দীন নেতৃত্বাধীন পাঁচ সদস্যর নির্বাচন কমিশন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাক্ষাত চেয়েছে।

৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়ে পত্র দিয়েছে ইসি সচিবালয়। বিদায়ী সাক্ষাতে কমিশন বিগত পাঁচ বছরের অভিজ্ঞতা ও কর্মকাণ্ড রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে অবহিত করবেন।

সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে ইসি সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ ইত্তেফাককে বলেন, সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। কিন্তু এখনো তারিখ চূড়ান্ত হয়নি।

ইসি সচিব আরো বলেন, ৫ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে ও ৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। বিদায়ের আগে বর্তমান কমিশনের এটা হবে একটা সৌজন্য সাক্ষাত। সময়সূচি চূড়ান্ত হলে সিইসি ও নির্বাচন কমিশনাররা সাক্ষাতে যাবেন।

ইসি সূত্র জানিয়েছে, বিদায়ের আগে নিজেদের মেয়াদে কমিশনের কার্যক্রম ও সার্বিক অগ্রগতি তুলে ধরতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের অভিপ্রায় ব্যক্ত করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। এরপর ইসি সচিবালয়ের সচিব সময় উল্লেখ করে রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিবকে সাক্ষাতের সময় চেয়ে চিঠি দেন। এই সাক্ষাতের সময় প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও চারজন নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত থাকবেন।

রাষ্ট্রপতির আদেশের পর ২০১২ সালের ৮ ফেব্রুয়ারি সিইসি ও চার নির্বাচন কমিশনারের নিয়োগের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাবেদ আলী ৯ ফেব্রুয়ারি প্রধান বিচারপতির কাছে শপথ নিয়েই যোগ দেন ইসিতে। ১৫ ফেব্রূয়ারি আরেক নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ শপথ নিয়ে ইসিতে যোগ দেন।

এর আগে ২০১২ সালের ২৪ জানুয়ারি নতুন নির্বাচন কমিশন গঠনে নামের সুপারিশ তৈরি করতে চার সদস্যের সার্চ (অনুসন্ধান) কমিটি গঠন করেন তৎকালীন রাষ্ট্রপতি। কমিটি রাষ্ট্রপতির কাছে যে সুপারিশ জমা দেয়, তাতে সিইসি ও চার কমিশনার নিয়ে পাঁচ পদের জন্য ১০টি নাম আসে। তার মধ্যে থেকেই পাঁচজনকে বেছে নেন রাষ্ট্রপতি।

এদিকে, নতুন ইসি গঠন নিয়ে রাষ্ট্রপতি ইতোমধ্যে ৩১টি দলের সঙ্গে সংলাপ শেষ করেছেন। বুধবার রাষ্ট্রপতি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের একজন বিচারকের নেতৃত্বে ছয় সদস্যর সার্চ কমিটি গঠন করেছেন। ফেব্রুয়ারির প্রথমার্ধে নতুন কমিশনকে স্বাগত জানানো হবে নবনির্মিত ‘নির্বাচন ভবন’ এ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: