সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানী হাসপাতালকে আধুনিকায়নের নানা পদক্ষেপ নেয়া হয়েছে – স্বাস্থ্য প্রতিমন্ত্রী

20150211145100ডেস্ক রিপোর্ট:: সিলেট বিভাগের এক কোটি মানুষের উন্নত চিকিৎসার একমাত্র আশ্রয়স্থল ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালকে আধুনিকায়নের নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বুধবার বিকালে ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে মতবিনিময়কালে তিনি একথা জানিয়েছেন।

প্রতিমন্ত্রী জানান, এ হাসপাতালে বিদ্যমান ৫ শয্যার আইসিইউ(ইনসেনটিভ কেয়ার ইউনিট) ১২ শয্যায় এবং ৪ শয্যার ডায়ালাইসিস ২০ শয্যায় উন্নীত করা হবে। পাশাপাশি ১০ থেকে ১২ কোটি টাকা ব্যয়ে এমআরই, সিটি স্ক্যানসহ আরো কিছু যন্ত্রপাতি সংযোজন করা হবে। তিনি এ হাসপাতালটিতে বার্ণ ইউনিট স্থাপনেরও ঘোষণা দেন। তিনি এ মেডিকেল কলেজ হাসপাতালের অবকাঠামোগত উন্নয়নের ঘোষণা দেন।

৯শ’ শয্যার এ হাসপাতালের আউটডোরে প্রতিবছর সাড়ে ৮ লক্ষ এবং ইনডোরে সাড়ে ৬ লক্ষ রোগী চিকিৎসা নেয়। অপারেশন হয় প্রায় ৪০ হাজার রোগীর-এমন তথ্যও জানান তিনি।

ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা: মোর্শেদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন-স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, বিএমএ’র কেন্দ্রীয় মহাসচিব ডা: ইহতেশামুল হক চৌধুরী দুলাল, ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুস ছবুর মিঞা এবং বিএমএ’ সিলেট চ্যাপ্টারের সভাপতি ডা: রোকন উদ্দিন।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপিত হয় ১৯৬২ সালে। শুরুতেই এ হাসপাতালে শয্যা সংখ্যা ছিল ৩০০। এখন শয্যা সংখ্যা বেড়েছে তিন গুণ। হাসপাতালের বর্তমান শয্যা সংখ্যা ৯শ’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: