সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
রবিবার, ৩০ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দিরাইয়ে মামলায় জড়ানোর প্রতিবাদে সর্বদলীয় বিক্ষোভ সমাবেশ

Pic-michil-25-01-17 (1)দিরাই সংবাদদাতা ::
সুনামগঞ্জের দিরাইয়ে জলমহাল দখলকে কেন্দ্র করে মৎস্যজীবিদের সাথে বন্দুক যুদ্ধে তিন নিরীহ ব্যাক্তির প্রাণহানির ঘটনায় ষড়যন্ত্রমূলকভাবে দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি জিয়াউর রহমান লিটনসহ রাজনৈতিক নেতৃবৃন্দকে মামলায় জড়ানোর প্রতিবাদে সর্বদলীয় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। দিরাই পৌরসভার ১নং ওয়ার্ডবাসীর উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়।

বুধবার সকাল ১১টায় এক নং ওয়ার্ড চন্ডিপুর এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে পৌর সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে থানা পয়েন্টে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়। এলাকার মুরব্বী আবুল উল্লার সভাপতিত্বে ও দিরাই বাজারের ব্যবসায়ী মতিউর রহমান মতির পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন দিরাই পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র হাজী আহমদ মিয়া, দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হক মিয়া, পৌর কাউন্সিলর মিয়াধন মিয়া ইধন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি রফিকুল ইসলাম সরদার, উপজেলা কুষকলীগের আহবায়ক তাজুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কুদ্দুস, দিরাই বাজার মহাজন সমিতির সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র বিশ্বজিৎ রায়, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা খেলাফত মজলিশের সাধারণ সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা শরীফ উদ্দিন, মুফতি নোমান আহমদ, কাউন্সিলর এবিএম মাসুম প্রদীপসহ শসহ্রাধিক জনগণ।
বক্তারা অভিযোগ করে বলেন, এলাকার বিতর্কিত এক ব্যাক্তি একরার তার ব্যাক্তিগত স্বার্থ হাসিলের জন্য নিহত পরিবারগুলোকে জিম্মি করে নিজে বাদী হয়ে মামলা দায়ের করেছে। যা মামলার সুষ্ট তদন্তের জন্য প্রতিবন্ধকতা সৃষ্টি হতে পারে। সে উদ্দেশ্যমূলকভাবে দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান তালুকদার, দিরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক উজ্জল মিয়াকে আসামী করেছে।
সত্য সংবাদ প্রকাশের কারণে একজন সুনামধন্য সাংবাদিককে ষড়যন্ত্রমূলকভাবে মামলায় জড়ানো হয়েছে। যা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়। স্বাধীন সাংবাদিকতার জন্য এটি মারাত্বক হুমকি। অনতি বিলম্বে মামলা থেকে জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনীতিবিদদের নাম মামলা থেকে প্রত্যাহার ও সঠিক তদন্তের মাধ্যমে হত্যাকান্ডের সাথে জড়িতদের বিরোদ্ধে আইনানোগ ব্যবস্থা গ্রহনের জন্য দাবি জানানো হয় সমাবেশ থেকে।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: