সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কাদেরের মত তোমরাও একদিন দলের নেতৃত্বে আসবে’

full_23081590_1485338118নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্বুদ্ধ করেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে বলেন, ছাত্রলীগ থেকেই উঠে আসবে আওয়ামী লীগের ভবিষ্যৎ নেতৃত্ব। তোমরাই আসবে দেশের নেতৃত্বে।

ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বুধবার ‍দুপুরে এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

প্রদানমন্ত্রী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রশংসা করে বলেন, ওবায়দুল কাদের ছাত্রলীগেরই সভাপতি ছিলেন। তিনি এখন আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক। আওয়ামী লীগের নেতৃত্বে আছেন। এভাবে তোমরাও দলের এবং দেশের নেতৃত্বে আসবে।

প্রধানমন্ত্রী তার বক্তৃতার শুরুতেই নিজের শিক্ষাজীবনে রাজনীতির স্মৃতিচারণ করেন। তিনি বলেন, আমি কখনো ছাত্রলীগের নেতা ছিলাম না, কর্মী ছিলাম, এখনও কর্মীই আছি। বেগম বদরুন্নেসা কলেজে পড়ার সময় সেখানে ছাত্রলীগের নির্বাচিত ভিপি ছিলাম। রাজনীতি করার সময় কখনো কী পদ পেলাম না পেলাম তা নিয়ে চিন্তা করিনি। আমরা দেশের জন্য জনগণের জন্য রাজনীতি করতাম।

এসময় ভাষা আন্দোলন-স্বাধীনতা সংগ্রামসহ বাঙালির সব অর্জনে ছাত্রলীগের কৃতিত্বের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, স্বাধীনতা অনেক আত্মত্যাগ ও সংগ্রামের ফসল। ছাত্রলীগের বহু নেতাকর্মী আমাদের স্বাধীনতা সংগ্রামে প্রাণ দিয়েছে।

শেখ হাসিনা বলেন, যারা বাঙালির স্বাধীনতা চায়নি, তারা স্বাধীনতার পর জাতির জনককে নির্মমভাবে হত্যা করে মুক্তিযুদ্ধের চেতনা নস্যাৎ করে দেওয়ার চেষ্টা চালায়। আজ বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। তাদের সব অপচেষ্টাই ব্যর্থ হয়েছে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।

সরকারের নেতৃত্বে দেশে যে উন্নয়ন কর্মকাণ্ড চলছে, তা সারাদেশের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে ছাত্রলীগের নেতাকর্মীদের আহ্বান জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: