সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাকিস্তান পার্লামেন্টে হেনস্তার শিকার নারী এমপি

1485332393আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের পার্লামেন্টে পুরুষ সহকর্মীদের হাতে হেনস্তার শিকার হওয়ার পর আত্মহত্যার হুমকি দিয়েছেন এক নারী আইনপ্রণেতা। তিনি বলেছেন, ব্যাপকভাবে প্রচারিত এ ঘটনায় বুঝা গেছে নারী সুরক্ষা আইন সঠিকভাবে কার্যকর হচ্ছে না।

বার্তা সংস্থা এএফপি জানায়, সিন্ধু প্রদেশের এমপি নুসরাত সাহার আব্বাসী গত শুক্রবার হেনস্তার শিকার হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান। তিনি অভিযোগ করেন, প্রাদেশিক মন্ত্রী ইমদাদ পিতাফি পার্লামেন্টে তার নিজের খাস কামরায় তাকে আসতে বলেন। এরপর তিনি তাকে উদ্দেশ্য করে যৌন উস্কানিমূলক মন্তব্য করেন।

নুসরাত বলেন, তিনি এর তীব্র বিরোধিতা করেন এবং পার্লামেন্টে এর বিচার চান। তবে একজন নারী হয়েও পার্লামেন্টের ডেপুটি স্পিকার এ ব্যাপারে কোন পদক্ষেপ নিতে অস্বীকৃতি জানান।285347_32468771

এতে নুসরাত হতাশ হয়ে পড়েন এবং একটি ছোট বোতল তুলে ধরে বলেন, এর মধ্যে পেট্রোল আছে এবং কোন পদক্ষেপ নেয়া না হলে তিনি তা গায়ে ঢেলে আত্মহত্যা করবেন। শনিবার বিভিন্ন পত্রিকার এ ছবি প্রকাশিত হয়।

ঘটনাটি নিয়ে সামাজিক গণমাধ্যমে হৈচৈ শুরু হলে দলের কেন্দ্রীয় প্রধানরা হস্তক্ষেপ করেন এবং পিতাফির ওপর চাপ দেন। অবশেষে পিতাফি পার্লামেন্টে নুসরাতের কাছে ক্ষমা চান।

নুসরাত আব্বাসী মঙ্গলবার বলেন, এটি এখন শেষ হয়েছে। তবে ঘটনাটি নারী সুরক্ষা আইন বাস্তবায়ন নিয়ে প্রশ্ন তুলেছে। তিনি বলেন, আইনটি বাস্তবায়নে তারা নাটক করছে। এমনকি পার্লামেন্ট সদস্যরাও লিঙ্গ বৈষম্য ও হেনস্তা থেকে রক্ষা পাচ্ছে না।’ বাসস।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: