সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় পোল্ট্রি ফার্মের বর্জ্যে দুষিত হচ্ছে এলাকার পরিবেশ

unnamed (5)কুলাউড়া অফিস:: কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নে একটি পোল্ট্রি ফার্মের বর্জ্যে দুষিত হচ্ছে এলাকার পরিবেশ। পোল্ট্রি ফার্মের বর্জ্য ফেলা হয় একটি পাহাড়ী ছড়ায় আর সেই ছড়ার পানিতে ইউনিয়নের ৪টি গ্রামের শতাধিক একর জমির ধান বিনষ্ট হয়। এলাকাবাসী এর প্রতিকার চেয়ে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

এলাকাবাসীর লিখিত অভিযোগ থেকে জানা যায়, জয়চন্ডী ইউনিয়নের রঙ্গিরকুল গ্রামের মৃত হাজী আতাউর রহমানের পুত্র মখলিছুর রহমান ও তাদের পরিবারের লোকজন এলাকায় ৪-৫ বছর আগে একটি বিশাল পোল্ট্রি ফার্ম নির্মাণ করেন। ফার্মটি নিমার্ণের পর থেকে এর সমস্ত বর্জ্য এবং ফার্মের মরা মোরগসহ তাদের ব্যবহৃত নিষিদ্ধ পলিতিন স্থানীয় হেয়াই ছড়াতে ফেলা হয়। পাহাড়ী এই ছড়া দিয়ে ফার্মের বর্জ্য আশপাশে ছড়িয়ে পড়ে। ওই ছড়ার পানি ব্যবহার করে জয়চন্ডী ইউনিয়নের রঙ্গিরকুল, ঠিকরগাঁও, নওয়াগাঁও ও দিলদারপুর গ্রামের মানুষের শতাধিক একর জমির ধান ক্ষেত মরে নষ্ট হয়ে যায়। গত ৪-৫ বছর থেকে একই অবস্থায় মানুষের ফসল বিনষ্ট হচ্ছে।

তাছাড়া ফার্মের দুর্গন্ধে আশপাশ এলাকার বাড়িঘরের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন। মানুষের মধ্যে ছড়াচ্ছে বিভিন্ন ধরনের রোগ-বালাই। কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মোঃ গোলাম রাব্বি জানান, আমি অভিযোগ পেয়েছি। দ্রুত তদন্তক্রমে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: