সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখনতো কেউ কোনো শব্দও করছে না’

full_1866428281_1485251869নিউজ ডেস্ক:: পুলিশ সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার পুলিশ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত‌্যার ঘটনায় মানবাধিকার সংগঠনগুলোর পক্ষ থেকে কোনো বক্তব্য না আসায় বিস্ময় প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, “ছোটোখাটো ঘটনা হলেই দেখি হাউকাউ শুরু হয়ে যায়। একজন সংসদ সদস্যকে হত্যা করার পর কোনো মানবাধিকার সংগঠন বা কেউ এ ব্যাপারে কোনো শব্দও করে না। বাংলাদেশ একটি অদ্ভুত দেশ দেখি।”

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, “প্রজাতন্ত্রের মালিক জনগণ। জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিকে এভাবে মৃত্যুবরণ করতে হবে, এটা কখনোই গ্রহণযোগ্য নয়। প্রতিটি এলাকায় এ ব্যাপারে সর্তক থাকবে হবে।”

২০১৫ সালের অক্টোবরে সুন্দরগঞ্জে লিটনের গুলিতে এক শিশু আহত হওয়ার ঘটনায় বেশ কিছুদিন কারাগারে কাটাতে হয় এই সংসদ সদস‌্যকে। সে সময় তার লাইসেন্স করা অস্ত্রও জব্দ করে থানায় রাখা হয়। সেই প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, “তার (লিটন) বাসা থেকে পুলিশ তুলে নেওয়া হয়েছিল। কেন পুলিশ তুলে নিয়ে যাওয়া হলো? তার বিরুদ্ধে একটা অপবাদ দিয়ে তার লাইসেন্স করা অস্ত্র তার কাছ থেকে নিয়ে যাওয়া হল।… মনে হল একেবারে পরিকল্পিতভাবে ছেলেটাকে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হল।”

লিটন হত্যাকাণ্ডকে ‘ষড়যন্ত্রের অংশ’ হিসেবে বর্ণনা করে প্রধানমন্ত্রী বলেন, “যারা পরিকল্পিতভাবে বিভিন্ন ধর্মের মানুষকে হত্যা করল, মসজিদে আগুন দিল, মানুষ পোড়াল, তাদের বিরুদ্ধে তো অত বেশি সোচ্চার হতে দেখি না।”

জঙ্গিবাদ নিয়ে শেখ হাসিনা বলেন, “বাংলাদেশ এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। কোনোভাবেই আমরা বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র, জঙ্গিবাদী রাষ্ট্র হতে দেব না।”

শেখ হাসিনা বলেন, যখনই বাংলাদেশের মানুষ ভালো থাকে, দেশের উন্নতি হয়, তখনই যেন আরও বেশি ষড়যন্ত্র শুরু হয়।

“দেশ এভাবে এগিয়ে যাবে এটা অনেকে নিতে পারে না। আমাদের শত্রু বাইরে না, ঘরের শত্রুই বিভীষণ,” বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “বাংলাদেশ নিয়ে গভীর চক্রান্ত ছিল। এখনও যে নাই, তা নয়… । আগামী দু’বছর বাংলাদেশকে শান্তিপূর্ণ রাখলে আমরা অর্থনৈতিকভাবে অনেক এগিয়ে যাব।”

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: