সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দেশ এগিয়ে যাচ্ছে একথা মনে রেখে দায়িত্ব পালন করতে হবে’

1485228727নিউজ ডেস্ক:: পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি বলেছেন, দায়িত্ব পালনের সময় আইন ও বিধিমালার বিরুদ্ধে আমরা কেউ কাজ করছি কি না সেদিকে লক্ষ্য রাখতে হবে। তা না হলে আজ হোক, কাল হোক আইন লংঘনের দায়ে জবাবদিহিতার মুখোমুখি হতে হবে। দেশ আজ এগিয়ে যাচ্ছে, সেই দিকে খেয়াল রেখে নির্বাচিত জেলা পরিষদকে কাজ করতে হবে।

তিনি গতকাল সোমবার নবনির্বাচিত পিরোজপুর জেলা পরিষদের প্রথম সভায় প্রধান অতিথি ও উপদেষ্টা হিসাবে আরও বলেন, জেলা পরিষদসহ সকল স্থানীয় সরকার পদ্ধতিতে সিদ্ধান্ত গ্রহণ, টেন্ডার প্রক্রিয়া ও কাজের ক্ষেত্রে স্বচ্ছতা, নিয়মানুবর্তিতা অনুসরণ করা আবশ্যক। নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের স্থানীয় সরকার প্রণীত ম্যানুয়ালে বর্ণিত দায়-দায়িত্ব ও পরিচালনার নিয়ম-নীতি মেনে চলার জন্য এ সংক্রান্ত বইপত্র পড়ে কাজ শুরু করা উচিত।

তিনি বলেন, যারা দায়িত্ব পেয়েছেন তাদের মনে রাখতে হবে এ কাজে তারা নতুন। কেন্দ্রীয় সরকার কিভাবে চলে এবং স্থানীয় সরকারের সাথে তাদের সর্ম্পকের ধরন কেমন তা জানা দরকার। পাশাপাশি আমরা যারা সংসদ সদস্য হিসাবে উপদেষ্টা রয়েছি তাদের সাথে সৌহার্দ্যমূলক সম্পর্ক তথা কাজের সম্পর্ক গড়ে তুলতে হবে। সম্পদ বন্টন, প্রকল্প গ্রহণ এবং বাস্তবায়নে সমতা রক্ষা করা পরিষদের কর্তব্য।

পরিবেশ মন্ত্রী বলেন, সকলের জন্য সুখের বিষয় যে, পরিষদে যারা চেয়ারম্যান ও সদস্য হয়েছেন তারা সকলেই নির্বাচিত জনপ্রতিনিধি। জেলা পরিষদকে সন্ত্রাস ও স্বৈরাচার মানসিকতা মুক্ত রাখার জন্য পরিষদের উপদেষ্টা ও পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়ালের বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে মন্ত্রী আরও বলেন, পিরোজপুর জেলাকে অবশ্যই শান্তিপূর্ণ রাখা সবার দায়িত্ব। সকলে যাতে নিরাপদ ও সুষ্ঠুভাবে এখানে বসবাস করতে পারেন তার জন্য আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিতদের সহযোগিতা করা সকলেরই দায়িত্ব। জেলা পরিষদ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারীদের মন্ত্রণালয় ভিন্ন ভিন্ন হওয়ায় এ ক্ষেত্রে সতর্কতা অবলম্বনও অন্যতম বিষয়। এটা মনে রেখেই সকলের কাজ করা উচিত। আমাদের বসবাসের জন্য মনের যাবতীয় কাঁটা খুলে ফেলে হূদয়ের রক্তক্ষরণ বন্ধ ও কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে আমাদের এ কাজে সক্ষম হতেই হবে।

সভার বিশেষ অতিথি ও উপদেষ্টা পিরোজপুর সদর আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল বলেন, জেলা পরিষদকে একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠানে রূপ দিতে হবে। এ প্রতিষ্ঠানকে সন্ত্রাস মুক্ত রাখা জরুরি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টা ও উদ্যোগের প্রতিফলন হচ্ছে নির্বাচিত জেলা পরিষদ। তাই নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদেরকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

বিশেষ অতিথি ও উপদেষ্টা পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. রুস্তুম আলী ফরাজী বলেন, সরকারের বিভিন্ন স্তরের স্থানীয় সরকার ব্যবস্থার মধ্যে জেলা পরিষদের অবস্থান সর্বোচ্চ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলে উন্নয়ন পৌঁছে দিতে এ প্রতিষ্ঠানের নির্বাচিতদের কাজ করার সুযোগ দিয়েছেন। সকল কাজ যাতে দ্রুততর হয় তার জন্য পরিষদের প্রতি তিনি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ বলেন, নির্বাচিত প্রতিনিধি হিসাবে আমরা এ প্রতিষ্ঠানে ঐকমত্যের ভিত্তিতে কাজ সম্পন্ন করব। আমাদের এ জেলার সংসদ সদস্যবৃন্দ তথা পরিষদের উপদেষ্টাগণের মধ্যে পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু জাতীয় পার্টি-জেপি’র, এ কে এম এ আউয়াল এমপি আওয়ামী লীগের এবং ডা. রুস্তুম আলী ফরাজী নির্দলীয়। আজকের সভায় তিনজন উপদেষ্টা হিসেবে আমাদের মাঝে উপস্থিত হয়ে একটি ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন যা আমাদের কাজ করার ক্ষেত্রে সব সময় অনুপ্রেরণা যোগাবে।

পিরোজপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সরকারের উপ-সচিব মোঃ ইসমাইল হোসেন সভা পরিচালনা ও স্বাগত বক্তব্য দেন। সভার শুরুতে নবনির্বাচিতরা পরিচিত হন এবং শেষে দোয়া ও মোনাজাত করেন।

বঙ্গবন্ধু’র মাজার জিয়ারত

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সংবাদদাতা জানান, পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর জেলা পরিষদের সদস্যদের নিয়ে গতকাল বঙ্গবন্ধু’র মাজার জিয়ারত করেন। এ সময় তারা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন পিরোজপুরের নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, গোপালগঞ্জ জেলা পরিষদের সদস্য ও টুঙ্গিপাড়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক বিশ্বাস, ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশিদ খসরু, সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম, ভিটাবাড়িয়া ইউপি চেয়ারম্যান খান এনামুল করিম পান্না, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী, টুঙ্গিপাড়া আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারেক, সাংগঠনিক সম্পাদক জিয়াউল বশির টুটুলসহ পিরোজপুর জেলা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: