সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিযোগ জানাতে হটলাইন চালু করবে দুদক

full_712466914_1485171091বিনোদন ডেস্ক:: দুর্নীতি দমন কমিশনে (দুদক) দেশ-বিদেশ থেকে দুর্নীতির অভিযোগ জানাতে শিগগিরই ১০৬ হটলাইন চালু হচ্ছে।

তবে টেলিফোনে কোনো ধরনের অভিযোগ বিবেচনায় নেয়া হবে তা নির্ধারণ করতে কমিশন কাজ করছে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

টেলিফোনে দেয়া অভিযোগ প্রথমে লেখা হবে এবং পরে তা পরবর্তী কার্যক্রমের জন্য কমিশনে পেশ করা হবে। বর্তমানে দেশব্যাপী দুদক কার্যালয়ে স্থগিত বক্সে লিখিতভাবে অভিযোগ জানানো হয়।

এই হটলাইন চালু হলে জনগণ বিশেষ করে সরকারি অফিসের ঘুষ সম্পর্কিত ঘটনাসহ দুর্নীতির চলমান ঘটনার ব্যাপারে তাৎক্ষণিক অভিযোগ জানাতে পারবে। যা দুর্নীতি হ্রাসে সহায়ক হবে।
এর আগে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সতর্ক বার্তা দিয়েছেন যে, ‘ঘুষ নেয়া বন্ধ করুন অন্যথায় কঠোর ব্যবস্থার জন্য অপেক্ষা করুন।’

তিনি বলেন, দুদকে ১২৫৬৮ অভিযোগ দাখিল করা হয়। এর মধ্যে ১৫৪৩ অভিযোগ তদন্তের জন্য গৃহীত এবং ৫৪৩ অভিযোগ সংশ্লিষ্ট কার্যালয়ে প্রশাসনকি ব্যবস্থা নিতে পাঠানো হয়।

দুর্নীতির মামলা সম্পর্কে তিনি বলেন, ২০১৩ সালে মোট ৩৩৯ দুর্নীতির মামলা দায়ের এবং আদালতে ৫২৮টি মামলা অভিযোগপত্র দাখিল করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: