সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে সাংবাদিককে মিথ্যা মামলায় আটক করায় সুনামগঞ্জ মানবাধিকার কমিশনের প্রতিবাদ 

01.-daily-sylhet-jogonnathpur-news2সুনামগঞ্জ সংবাদদাতা:: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরে কর্মরত সাংবাদিক ও মানবাধিকার কর্মী জহিরুল ইসলাম লাল মিয়াকে সাজানো মিথ্যা বানোয়াট ভিত্তিহীন মামলায় আটক করেছে জগন্নাথপুর থানা পুলিশ। দৈনিক সবুজ সিলেটসহ বিভিন্ন পত্রিকায় জগন্নাথপুর থানার ওসি মুরছালিন আহমদ এর বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে পুলিশের সোর্স বলে পরিচিত এক ইউপি সদস্যকে বাদী সাজিয়ে মামলা দায়েরের মাধ্যমে পরিকল্পিত পন্থায় একজন সাংবাদিককে আটক করা হয়েছে। পুলিশের সাজানো মিথ্যা মামলায় সাংবাদিক জহিরুল ইসলাম লাল মিয়াকে আটক করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখা। শনিবার রাতে সুনামগঞ্জ জেলা জাতীয় মহিলা সংস্থার কার্যালয়ে অনুষ্ঠিত কমিশনের এক সাধারন সভায় এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

কমিশনের জেলা শাখার উপদেষ্টা ড.মফচ্ছির মিয়া এডভোকেট এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্যা ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আলহাজ্ব ফৌজিআরা বেগম শাম্মী। কমিশনের সাধারন সম্পাদক সাংবাদিক আল-হেলাল এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমিশনের সহ-সভাপতি একেএম আবু নাসার,এডভোকেট মোহাম্মদ আবুল আশরাফ,মাওলানা মুহাম্মদ এমদাদুল হক,এডভোকেট শহীদুল হাসমত খোকন,যুগ্ম সম্পাদক সাইফুল আলম ছদরুল,রেজাউল করিম চৌধুরী,সাংগঠনিক সম্পাদক দুলাল মিয়া,সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক সিরাজুল ইসলাম শ্যামল,সদর উপজেলা কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুল কাদির শান্তি মিয়া,সহ-সভাপতি মোঃ আনোয়ারুল হক, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম পলাশ ও সোনা মিয়া প্রমুখ।

সভায় কমিশনের সুনামগঞ্জ পৌর কমিটির সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম এর জেষ্ট ভ্রাতা আবুল কাহার ও তার বড় বোন হাবিজা খাতুনের আকস্মিক মৃত্যুতে সুগভীর শোক প্রকাশ ও তাদের শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানানো হয়। সাংবাদিক লাল মিয়ার মামলার ব্যাপারে খোজ খবর নেয়ার জন্য সংগঠনের আইনজীবীদেরকে দায়িত্ব দেয়া হয়। জেলা পরিষদের সদস্যা নির্বাচিত হওয়ায় সংগঠনের পক্ষ থেকে কমিশনের জেলা সভাপতি ফৌজিআরা বেগম শাম্মীকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের বিরামপুর গ্রামে মাওলানা মুহিবুর রহমান ও তার ভাইদের উদ্যোগে স্থাপিত নতুন পাঞ্জেগানা মসজিদ নির্মাণ কার্যক্রমে বাধা দানের ঘটনায় জড়িতদের ব্যাপারে খোজখবর নেয়ার জন্য কমিশনের জেলা সহ-সভাপতি মাওলানা এমদাদুল হকের নেতৃত্বে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিশনের উপদেষ্টা জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল হুদা মুকুটসহ জেলা ও উপজেলা কমিটির দুজন নেত্রী সংরক্ষিত মহিলা সদস্যা নির্বাচিত হওয়ায় তাদেরকে সংবর্ধনা জ্ঞাপনের উদ্দেশ্যে ড.মফচ্ছির মিয়ার নেতৃত্বে একটি সংবর্ধনা প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: