সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ২৪ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্থায়ী পুলিশ ফাঁড়ি ও যৗন নিপীড়নের বিরুদ্ধে শাবিতে মিছিল

dsnewspic_23-jan-17_029শাবি সংবাদদাতা ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ী পুলিশ ফাঁড়ি স্থাপন এবং পুলিশ কর্তৃক ছাত্রী নিপীড়নের প্রতিবাদে মিছিল ও সমাবেশ করেছে জাতীয় ছাত্রদল। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলটি ক্যাম্পাসের কদমতলা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোল চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পরেশ চাকমার সঞ্চালনায় সমাবশে বক্তব্য দেন সাংগঠনিক সম্পাদক নুরুল আমিন তালুকদার,সদস্য রুপেল চাকমা।
সমাবেশে বক্তারা বলেন, ক্যাম্পাস পুলিশ ছাত্রদের নিরাপত্তার জন্য নয়; বরং ছাত্রদের গণদাবি নিয়ে গড়ে উঠা আন্দোলন দমনের জন্য। পুলিশি ক্যাম্পাসের নমুনা কেমন হবে তার বহিঃপ্রকাশ ঘটেছে গত ১৮ জানুয়ারি পুলিশ কর্তৃক গণিত বিভাগের ছাত্রী নিপীড়নের ঘটনায়। এই অপরাধের দোষীদের এখনো কোনো শাস্তি দেওয়া হয়নি।
বক্তারা পুলিশ কর্তৃক যে নিপীড়নের ঘটনা ঘটেছে তাতে দোষীদের অবিলম্বে উপযুক্ত শাস্তি নিশ্চিত করার পাশাপাশি ক্যাম্পাস পুলিশ গঠনের ষড়যন্ত্র থেকে সরে আসার আহ্বান জানান।
উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি কেন্দ্রীয় খেলার মাঠে সিলেটে জালালাবাদ থানার এএসআই মিজানুর রহমান কর্তৃক হয়রানির শিকার হন গণিত বিভাগের তিন ছাত্রী। পরে ভুক্তভোগী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের যৌন নিরোধ কেন্দ্রে লিখিত অভিযোগ করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: